• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে সমাজে দুষ্টচক্র সক্রিয় : ড. কামাল

  অধিকার ডেস্ক

১৮ জুলাই ২০১৯, ২২:২৪
ড. কামাল হোসেন
গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন (ফাইল ছবি)

বারবার ক্ষমতার পরিবর্তন হলেও আইনের শাসন প্রতিষ্ঠিত হয়নি বলে মন্তব্য করে সরকার বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা, গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘বিচারহীনতা ও রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ের কারণে সমাজে দুষ্টচক্র সক্রিয়।’ এছাড়া জনপ্রশাসন ও পুলিশ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে অপব্যবহার করা হচ্ছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যায় দলের দপ্তর থেকে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। বিবৃতিতে গণফোরাম নেতা লতিফুল বারী হামিমকে সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে টেলিফোনে হুমকি দেওয়া ও অর্থ দাবির ঘটনায় তীব্র নিন্দা জানান ড. কামাল।

বিচারহীনতার বিভিন্ন অভিযোগ তুলে ধরে তিনি বলেন, ‘আইনের শাসন প্রতিষ্ঠা হয়নি বলেই দেশের বিভিন্ন স্থানে দিনে-দুপুরে মানুষকে হত্যা, কুপিয়ে হত্যা, বিচারকের খাস কামরায় হত্যা, টেলিফোনে চাঁদা দাবি ও হত্যার হুমকির মতো জঘন্য তৎপরতা পরিলক্ষিত হচ্ছে।’

‘গণফোরাম দলের শুরু থেকে গণতন্ত্র, আইনের শাসন, মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার মাধ্যমে কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সন্ত্রাস, কালো টাকা ও অপশাসনের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে আসছে,’ বিবৃতিতে বলেন ড. কামাল হোসেন।

অনতিবিলম্বে দলের নেতা লতিফুল বারী হামিমকে হুমকি দাতাসহ সবাইকে গ্রেফতার ও দ্রুত বিচারের ব্যবস্থা এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান গণফোরাম সভাপতি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড