• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তি না হওয়ার পেছনে নিজেদের দায়ী করছে বিএনপি

  রাজশাহী প্রতিনিধি :

১৮ জুলাই ২০১৯, ০৫:৪০
খালোদ জিয়ার মুক্তির আন্দোলন
বিএনপির বর্ধিত সভায় বক্তব্য রাখছেন রাসিকের সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। (ছবি : দৈনিক অধিকার)

বিএনপি চেয়ারপার্সন বেগম খালোদ জিয়ার মুক্তির আন্দোলন সফল না হওয়ার পিছনে দলের নেতাকর্মীরাই অনেকাংশে দায়ী বলে মনে করেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। তিনি বলেন, 'শহীদ জিয়ার আদর্শের এই দলের নেতাকর্মীদের সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।'

বুধবার (১৭ জুলাই) দুপুরে রাজশাহী জেলা বিএনপির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা কমিটি আহবায়ক আবু সাইদ চাঁদের সভাপতিত্বে নগরীর একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি এই সভার আয়োজন করে।

সভায় খালোদ জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, 'আমাদের এই আন্দোলন সফল করতে হলে তৃনমূলকে আবারও ঢেলে সাজাতে হবে। বর্তমান কমিটিগুলো ভেঙ্গে দিয়ে আহবায়ক কমিটি করে এর মধ্যে থেকে যোগ্য নেতৃত্ব বের করে কমিটির কাণ্ডারি করতে হবে।'

দেশে এখন কোনো গণতন্ত্র নেই উল্লেখ করে মিনু বলেন, 'শহীদ জিয়ার আহবানে মুক্তিযুদ্ধ হয়েছিল। এর বিনিময়ে বাঙালী জাতী একটি স্বাধীন দেশ পেয়েছে। কিন্তু এই স্বাধীন দেশে মানুষ এখন পরাধীন হয়ে পড়েছে। মানুষের ভোটের অধিকার নেই। প্রতিদিন খুন, ধর্ষণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ঘটেই চলছে।'

মিনু বলেন, 'এই অবস্থা থেকে উত্তরণ করতে হলে বেগম জিয়াকে প্রথমে মুক্ত করতে হবে। এরপর যুগোপযোগী আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করা হবে।' তিনি এ সময় চলতি মাসের ২৭ কিংবা ২৮ তারিখ বিভাগীয় সম্মেলন সফল করতে উপস্থিত নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সভাপতির বক্তব্যে আবু সাইদ চাঁদ বলেন, 'বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এবং দেশের জনগণকে এই কবল থেকে রক্ষা করতে এবং বিএনপিকে সুসংগঠিত করতে দ্রুত সময়ের মধ্যে জেলার প্রতি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা ও জেলার আহবায়ক কমিটি গঠন করা হবে।' সেই সঙ্গে মেয়াদের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠিত হবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন।

এর আগে দেশের বিভিন্ন উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে দলে সঠিকভাবে এবং যোগ্য ব্যক্তিদের কমিটির রাখার আহবান জানান। একই সঙ্গে তারা একটি অবাধ ও সুষ্ঠু কাউন্সিল গঠনেরও জোর দাবী জানান। তাছাড়া চলতি মাসের শেষের দিকে রাজশাহী বিভাগীয় সম্মেলনকে সফল করতে নেতারা সভাস্থলকে গণজোয়ারে পরিণত করার প্রতিশ্রুতিও দেন।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় নির্বাহী কমিটি রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট শাহিন শওকত। এতে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, সংরক্ষিত আসনের সাবেক মহিলা সংসদ সদস্য জাহান পান্না।

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা বিএনপি’র সদস্য ওয়াহেদ মোল্লা, আব্দুস সামাদ, সৈয়দ মহসিন আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য নজরুল ইসলাম, রোকনুজ্জামান আলম, তাজমুলতান টুটুল, রায়হানুল আলম রায়হান, হোলাম মোস্তফা মামুন, জাহাঙ্গীর হোসেন, নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন, তানোর পৌর মেয়র মিজানুর রহমান, চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুলসহ প্রমুখ।

আরও পড়ুন :- চিকিৎসা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের

এ সময় আরও উপস্থিত ছিলেন- গোদাগাড়ী উপজেলা বিএনপি’র সভাপতি শাওয়াল, কাঁকনহাট পৌর বিএনপি’র সভাপতি জিয়াউল সরকার জিয়া, পাকড়ী ইউপি সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা মহিলা দলের রুখসানা পারভিন টুকটুকি, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দে জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলার সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকীর হোসেন রিমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সহসম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি, জেলার সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদকসহ দলের উল্লেখ যোগ্য নেতাকর্মী।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড