• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অতীত বাদ দিলে এরশাদ সফল : তোফায়েল

  নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই ২০১৯, ১৩:১২
এরশাদের মৃত্যুতে তোফায়েল আহমেদের শোক
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ (ছবি : ফাইল ফটো)

অতীত বাদ দিলে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সফলতার সঙ্গেই রাজনীতিতে টিকে ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

সোমবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১০টার পর জাতীয় সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় নামাজে জানাজা শেষে আওয়ামী লীগের সিনিয়ির এই নেতা এ মন্তব্য করেন।

এরশাদের মৃত্যুতে শোক প্রকাশ করে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। অতীত বাদ দিলে এরশাদ রাজনীতিতে সফলতার সঙ্গে টিকে ছিলেন এবং দল পরিচালনা করেছেন। নেতা হিসেবে তিনি দলের কাছে ভালো ছিলেন।

এরশাদের ব্যক্তিগত জীবনের কথা বলতে গিয়ে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, ব্যক্তিগত জীবনে তিনি অনেক বিনয়ী ও মার্জিত ছিলেন। জাতীয় সংসদের সবগুলো বক্তব্য তিনি মার্জিত ভাষায় দিয়েছেন। সব সময় তিনি গঠনমূলক সমালোচনা করেছেন।

আল্লাহ্‌ তাকে জান্নাতবাসী করুক এ কামনা করে তোফায়েল বলেন, আমরা নিজেরাও ভালো-মন্দ মিলিয়ে মানুষ। তার যেমন ভালো গুণ আছে, তেমনি ব্যর্থতাও আছে। তবে কেউ মৃত্যুবরণ করলে তার গুণাবলিই তুলে ধরা প্রয়োজন।

এর আগে সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় নামাজে জানাজা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়।

জানাজার পূর্বে এরশাদের ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এরশাদের জন্য ক্ষমা চেয়ে তার আত্মার শান্তি কামনায় সকলের কাছে দোয়া চান। এছাড়া দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাও হুসেইন মুহম্মদ এরশাদের আত্মার শান্তি কামনায় দোয়া চান।

সাবেক এই রাষ্ট্রপতির নামাজে জানাজায় অংশ গ্রহণ করেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। রাষ্ট্রপতির অংশগ্রহণে সংসদ এলাকায় ছিল কঠোর নিরাপত্তা। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সংসদ সদস্যসহ বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা অংশগ্রহণ করেন।

গতকাল রবিবার (১৪ জুলাই) সকাল ৭টা ৪৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এইচ এম এরশাদ। গতকালই বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হয়।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড