• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তারেক বিদেশে, তবু কেন এত ভয় : আ. লীগকে ফারুক

  অধিকার ডেস্ক

১২ জুলাই ২০১৯, ০৯:১৯
জয়নুল আবেদীন ফারুক
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক (ফাইল ছবি)

বেগম খালেদা জিয়া ১৮ মাসের উপরে কারাবন্দি আছেন বলে উল্লেখ করে ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির সাবেক চীফ হুইপ ও চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, তারেক সাহেব বিদেশে, তারপরেও কেন এত ভয়। তারেক রহমানকে দেশে আসতে দেন, রাজনীতি করতে দেন। কোনো অন্যায় হলে আইন আছে। কিন্তু তাকে নির্বাসিত করে তার বিরুদ্ধে কথা বলবেন, সেটা তো রাজনীতির কোনো কর্মকাণ্ড না। এটা তো প্রাচীন একটি রাজনৈতিক দলের মুখে শোভা পায় না।

বৃহস্পতিবার (১১ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত অপরাজেয় বাংলাদেশ নামে একটি সংগঠনের এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়ার মুক্তি ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় বাংলাদেশ কোনোদিন পরাজিত হয়নি, হবেও না মন্তব্য করে ফারুক বলেন, বাংলার অকুতোভয় সন্তানেরা যুদ্ধ করে দেশ স্বাধীন করে দিয়ে গেছে। সেই স্বাধীনতার স্বাদ... গত ৪৮ বছরে এই সরকার যে কয়দিন ক্ষমতায় ছিল, যে কয়বার বিনা ভোটে সরকার পরিচালনা করেছে, তাতে বাংলাদেশের মানুষকে সুখ দিতে পারেনি, সংবিধানের প্রতি সম্মান দেখাতে পারেনি। বাংলাদেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে এই সরকার সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে।

মানববন্ধনে বিভিন্ন ইস্যুতে কর্মসূচি দেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির সিনিয়র নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের কর্মসূচি দেন। গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি, দেশে গুম, হত্যা, মামলা, ছোট্ট শিশুকে ধর্ষণের প্রতিবাদ করতে জনগণ আপনাদের কাছে চায়।

প্রধানমন্ত্রী, আপনার স্বরাষ্ট্রমন্ত্রী কি দেখে না- এমন প্রশ্ন রেখে চেয়ারপারসনের উপদেষ্টা আরও বলেন, ছোট্ট শিশুকে যখন ধর্ষণ করা হয় আমি তো মনে করেছিলাম আপনার স্বরাষ্ট্রমন্ত্রী পদত্যাগ করবেন। কিন্তু পদত্যাগ তো করলেন না। আইনের আওতায় আনবেন, আইনের আওতায় নামক ক্রসফায়ার করে মেরে ফেলবেন, সেটা তো বিচার হয় না। বিএনপির বহুলোককে এভাবে গুম করে, ক্রসফায়ারে হত্যা করা হয়েছে, এর বিচার একদিন বাংলার বুকে হবেই।

মানববন্ধনে আয়োজক সংগঠনের সহসভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহশিক্ষা বিষয়ক সম্পাদক বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লা, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড