• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এরশাদের আরও অবনতি, নেওয়া হতে পারে সিঙ্গাপুরে

  নিজস্ব প্রতিবেদক

২৬ জুন ২০১৯, ২০:২৩
হুসেইন মুহম্মদ এরশাদ
হুসেইন মুহম্মদ এরশাদ (ফাইল ফটো)

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সিসিইউতে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে।

জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানিয়েছেন, সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদকে বৃহস্পতিবার (২৭ জুন) সিঙ্গাপুরে নেওয়া হতে পারে। এ ব্যাপারে আজ রাতেই দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, চিকিৎসকরা পার্টি চেয়ারম্যানের শারীরিক অবস্থা বিবেচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেবেন।

বুধবার (২৬ জুন) সকালে এরশাদকে সিএমএইচতে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে সিসিইউতে রাখা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আগে গত বছরের ২০ নভেম্বর ইমানুয়েল কনভেনশন সেন্টারে মনোনয়নপ্রত্যাশীদের সামনে সবশেষ আনুষ্ঠানিক বক্তব্য দেন এরশাদ। এরপর অসুস্থতার কারণে আর কোনো কর্মসূচিতে অংশ নেননি। গত ৬ ডিসেম্বর গাড়িতে করে অফিসের সামনে এলেও সেখানে বসে কথা বলেই চলে যান। ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এরশাদ। ভোটের মাত্র তিনদিন আগে ২৬ ডিসেম্বর দেশে ফিরলেও নির্বাচনী ক্যাম্পেইনে যোগ দেননি। এমনকি নিজের ভোটও দিতে যেতে পারেননি সাবেক রাষ্ট্রপতি।

ভোটের পর শপথ নেন আলাদা সময়ে গিয়ে। সেদিনও স্পিকারের কক্ষে হাজির হয়েছিলেন হুইল চেয়ারে বসে। ২০ জানুয়ারি ফের সিঙ্গাপুরে যান চিকিৎসার জন্য। সেখান থেকে ফেরেন ৪ ফেব্রুয়ারি। তবে এখনও কোন রাজনৈতিক কর্মসূচিতে তাকে দেখা যায়নি। সংসদ অধিবেশনে মাত্র একদিনের জন্য হাজির হয়েছিলেন তাও হুইল চেয়ারে ভর করেই।

অনেক দিন ধরেই অনেটাই জনসম্মুক্ষে আসছেন না সাবেক এই রাষ্ট্রপতি। হাসপাতাল ও বাসার মধ্যেই সীমাবদ্ধ তার দৈনন্দিন জীবন। কূটনৈতিকদের সম্মানে আয়োজিত ইফতারে যোগ দিয়েছিলেন কয়েক মিনিটের জন্য।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড