• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি আর ইভিএমের বিরুদ্ধে কথা বলবে না : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০১৯, ১৮:২৪
হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। (ছবি : সংগৃহীত)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইভিএমে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, তা বগুড়া উপনির্বাচনের মধ্য দিয়ে প্রমাণিত। আশা করছি বিএনপি আর ইভিএমের বিরুদ্ধে কথা বলবে না।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইভিএমের মাধ্যমেও যে নিরাপেক্ষ নির্বাচন হয়, তা বগুড়ার উপনির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে এমন কথা জানিয়ে হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারের সময়ে অতীতের সকল নির্বাচন সুষ্ঠু হয়েছে।

সোমবার বগুড়া ৬ (সদর) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মো. সিরাজ জয়লাভ করেছেন। ইভিএমে ভোট শেষ হওয়ার সাড়ে তিন ঘণ্টার মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুব আলম শাহ ফলাফল ঘোষণা করেন।

ভারতে বিটিভির সম্প্রচারের ব্যাপারে তিনি বলেন, সে দেশে বিটিভি দেখার সকল আয়োজন শেষ হয়েছে। আজ একটি টেকনিক্যাল কমিটি ভারতে যাচ্ছে। কবে থেকে ভারতে বিটিভির আনুষ্ঠানিকভাবে সম্প্রচার শুরু করব, আমরা জুলাই মাসে দিনক্ষণ ঠিক করব।

তথ্যমন্ত্রী বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচারের বলেন, এ বিষয়ে ২০০৬ সালে একটি আইন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই আইন বাস্তবায়নের জন্য নির্দেশনা দিয়েছেন। আমরা সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

কোনো চ্যানেল বন্ধ করা আমাদের লক্ষ্য নয় এমন কথা জানিয়ে মন্ত্রী বলেন, আইন অনুযায়ী যাতে চ্যানেলগুলো চালানো হয় সে ব্যবস্থা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড