• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বিএনপিকে মাইনাসের আহ্বান ইনুর

  অধিকার ডেস্ক

২৫ জুন ২০১৯, ১২:৩৪
হাসানুল হক ইনু
জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু (ফাইল ছবি)

মহাজোটের অন্যতম শরিক, জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি সাম্প্রদায়িক জঙ্গির তোষক রাজনৈতিক দল। এ ধরনের শক্তিকে ক্রেন দিয়ে তুলে বিরোধীদলে বসানো গণতন্ত্রের জন্য মঙ্গলজনক নয়। এ সময় দেশের অর্থনীতির সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বিএনপিকে মাইনাস করার আহ্বান জানান তিনি।

সোমবার (২৪ জুন) জাতীয় সংসদে নতুন (২০১৯-২০) অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটের ওপর বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় অর্থনীতির সমৃদ্ধির জন্য রাজনৈতিক শান্তি দরকার উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনা সরকারকে অনেক মূল্য দিয়ে তা অর্জন করতে হয়েছে। তাই শান্তির শত্রু অশান্তির হোতাদের কোনো ছাড় নেই, দমন এদের করতেই হবে। তাই আগুন সন্ত্রাস দমন প্রতিহিংসা না, জঙ্গি সন্ত্রাস দমন প্রতিহিংসা না, অন্তর্ঘাত দমন, খুনিদের দমন, যুদ্ধাপরাধীদের দমন প্রতিহিংসা না, দুর্নীতির বিচারও প্রতিহিংসা না, এসবের ছাড় দেওয়া ঠিক হবে না।

রাজনৈতিক স্পেস দেওয়া একটা কথা ফ্যাশনে পরিণত হয়েছে মন্তব্য করে জাসদ সভাপতি বলেন, কিন্তু গণতন্ত্রের সুযোগ নিয়ে যারা গণতন্ত্রের পিঠে ছোবল মারে, তাদের জন্য মায়াকান্না গণতন্ত্রকে ধ্বংসই করে। এখানে এমনও রাজনৈতিক শক্তি বর্তমান যারা সামরিক শাসনামলে রাজনৈতিক বিষবৃক্ষ হিসেবে কাজ করে। বিএনপি হচ্ছে সেই দল, যারা জামায়াতের দিকে তাকায়, তারা সকল সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গি সন্ত্রাসবাদের ছাতা, তারা নিজেরাই সাম্পদায়িক দল।

বিএনপির সমালোচনা করে মহাজোটের অন্যতম শরিক দলের এই নেতা আরও বলেন, বিএনপি সেই দল যারা সংবিধানের চার নীতি মানে না, বঙ্গবন্ধুকে জাতির পিতা মানে না, স্বাধীনতার চার নীতি মানে না। বিএনপি কিন্তু সেই বিরোধী দল, যারা ১৫ আগস্টকে খালেদা জিয়ার জন্মদিন হিসেবে পালন করে। তারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে উল্লেখ করে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীকে দল দেখে মুখ না দেখে কঠোর হওয়ার আহ্বান জানান সাবেক এই তথ্যমন্ত্রী।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড