• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

রিজভী আ. লীগের দালাল, পদত্যাগ চায় ছাত্রদল

  নিজস্ব প্রতিবেদক

২৪ জুন ২০১৯, ১৪:০১
রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ছবি : সংগৃহীত)

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে সরকারি দল আওয়ামী লীগের দালাল ইঙ্গিত করে তার পদত্যাগের দাবিও জানিয়েছেন।

সোমবার (২৪ জুন) বহিষ্কারাদেশ প্রত্যাহার, বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফের অবস্থান নেয় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলের দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সেখানে একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

বেলা সাড়ে ১১ টার দিকে সহস্রাধিক নেতাকর্মীর একটি মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় ছাত্রদলের একাংশ। তারা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। এ সময় কার্যালয়ের কলাপসিবল গেট বন্ধ করে দেন তারা।

অন্যদিকে কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর বিএনপির কয়েকশ নেতাকর্মী। কার্যালয়ের আশেপাশে অবস্থান নেন ছাত্রদল এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আন্দোলনকারীরা কার্যালয়ের গেট আটকানোর সময় দু’পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। ভেতরে অবস্থানরত ও বাইরের আন্দোলনকারী ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে টানাহেঁচড়ার ঘটনাও ঘটে।

এদিকে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ছাত্রদল নেতাদের বাধার মুখে কার্যালয়ের বাইরেই আটকা পড়েন। ফজলুল হক মিলন বিক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত করতে উদ্যত হলেও ব্যর্থ হন।

ছাত্রদল নেতাকর্মীরা এ সময় মিলনকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরবর্তী কাউন্সিলে আপনার জুনিয়রদের ভাইস চেয়ারম্যানসহ অনেক পদ দেওয়া হয়েছে। কিন্তু আপনাদের সাংগঠনিক সম্পাদক রাখা হয়েছে এগুলো আওয়ামী লীগের চক্রান্ত। 

এসময় রুহুল কবির রিজভীকে আওয়ামী লীগের দালাল ইঙ্গিত করে তার বহিষ্কারের দাবি জানায় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা। তারা বলেন, দলের মধ্যে যারা সরকারের দালাল রয়েছে তাদের বহিষ্কার করতে হবে। রিজভীকে দল থেকে বের করে দেন তাহলে পার্টি শান্ত হবে। পার্টিতে আর কোনো সমস্যা থাকবে না।

একপর্যায়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কের একটা কর্নারে অবস্থান নেন ফজলুল হক মিলন। এ সময় পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেমে থেমে উত্তেজনা চলে।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড