• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঋণখেলাপিদের বিরুদ্ধে কী ব্যবস্থা, দেখতে চান মোশারফ

  নিজস্ব প্রতিবেদক

২৩ জুন ২০১৯, ২২:১১
খন্দকার মোশাররফ
সভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন (ছবি : সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ঋণখেলাপিদের তালিকা সংসদে দেওয়া হয়েছে, জনগণের আমানত বিদেশে পাচার করে যারা ব্যাংকগুলোকে খালি করেছেন, তাদের বিরুদ্ধে সরকার কী ব্যবস্থা নেয়, সেটা দেখতে চাই।

রবিবার (২৩ জুন) জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘২৩ জুন পলাশী ষড়যন্ত্রের প্রেক্ষাপটে আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রস্তাবিত বাজেটকে সুবিধাবাদীদের বাজেট মন্তব্য করে মোশাররফ বলেন, সুবিধাবাদী গোষ্ঠীর জন্য ‘অস্বাভাবিক সরকার’ অস্বাভাবিক একটা বাজেট করেছে। আধিপত্যবাদ এবং সম্প্রসারণবাদ বাংলাদেশের বাজার দখলের জন্য মরিয়া। বাংলাদেশের ইতিহাসে এত বড় ব্যবসায়ীকে কখনো অর্থমন্ত্রী বানানো হয়নি।

বিএনপির এ নেতা বলেন, অর্থমন্ত্রী সুবিধাবাদীদের জন্য বাজেট দিয়েছেন। অপরদিকে চাপ বাড়ছে মধ্যবিত্তদের ওপর। নিত্যপ্রয়োজনীয় জিনিসের ওপর ভ্যাটের প্রভাব বাড়ানো হয়েছে। দেশের সব শ্রেণির মানুষ মোবাইল ফোন ব্যবহার করে। সেই মোবাইল ফোনে কর বৃদ্ধি করা হয়েছে। ১০০ টাকার মধ্যে ২৭ টাকা চলে যাবে। এই একটি উদাহরণেই বোঝা যায় যে এই বাজেট সুবিধাভোগী ব্যবসায়ীদের জন্য করা হয়েছে। এই বাজেট মুদ্রাপাচারকারী ও ঋণখেলাপিরাই সুবিধা পাবে।

উন্নয়নের গণতন্ত্রের নামে মেগা প্রজেক্ট করে জনগণের পকেট থেকে টাকা নিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, গ্যাস-বিদ্যুৎ-পানির বিল বাড়িয়ে ভ্যাট সম্প্রসারণ করে গরিব মানুষের কাছে থেকে টাকা আদায় করছে। আর এর সুবিধা নিচ্ছেন সুবিধাভোগী ব্যবসায়ীরা।

কালো টাকা সাদা করার প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, গত ৫ বছরে কারা কালো টাকা কামিয়েছে? আওয়ামী লীগের নেতারা, আওয়ামী লীগ পন্থী ব্যবসায়ীরা। কালোটাকা সাদা করার সুযোগ দেওয়া হয়েছে তাদের সুবিধা দেওয়ার জন্যই। এতেই বোঝা যায়, এই সরকার হচ্ছে তাদের সরকার, যাদের স্বার্থে এই বাজেট দেওয়া হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আব্দুল করিম প্রমুখ।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড