• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তির দাবিতে ৪ সপ্তাহের কর্মসূচির সিদ্ধান্ত

  অধিকার ডেস্ক

২৩ জুন ২০১৯, ১১:২৫
খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া (ফাইল ছবি)

দলীয় চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে চার সপ্তাহের কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

শনিবার (২২ জুন) বিকাল ৫টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা দেড় ঘণ্টা চলা গুলশানে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান।

এছাড়া বৈঠকে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী ব্যারিস্টার আমিনুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আগামী ২৮ দিনের মধ্যে বিভাগীয় পর্যায়ে এই কর্মসূচি পালন করা হবে। কী ধরনের কর্মসূচি পালন করা হবে- প্রশ্নের জবাবে তিনি বলেন, মিছিল-সমাবেশ জাতীয় কর্মসূচি পালন করা হবে।

বালিশ দুর্নীতির জন্য আলোচিত হওয়া রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিচালক মাসুদুর রহমান বুয়েট ছাত্রদলের ভিপি ছিলেন- সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের বিরোধিতা করে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য সর্বৈব মিথ্যা। আমরা তার (মাসুদুর রহমান) সম্পর্কে খোঁজখবর নিয়েছি। তিনি বুয়েটের নয়, কুয়েটের (সিভিল ইঞ্জিনিয়ারিং) শিক্ষার্থী ছিলেন। ছাত্রজীবনে সম্ভবত তিনি একটি বাম সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন, এ বিষয়ে আমরা জানি না। বর্তমানে তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সঙ্গে জড়িত। সংসদে প্রধানমন্ত্রীর এমন মিথ্যাচার নিন্দনীয়।

সোহেল তাজের ভাগ্নে সৌরভ নিখোঁজের পর উদ্ধার পাওয়া প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সম্প্রতি মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের নাতি নিখোঁজ হওয়ার পর সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী সোহেল তাজ স্টেটমেন্ট দেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে তাকে ফিরে পাওয়ার খবর নিঃসন্দেহে তার পরিবারের জন্য স্বস্তিদায়ক। কিন্তু বিএনপি নেতা এম ইলিয়াস আলীসহ দলের ৫ শতাধিক নেতাকর্মী এখনো নিখোঁজ রয়েছেন। তাদের আজও ফিরিয়ে দেওয়া হয়নি।

এ সময় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের সভা নিয়মিত চলবে এবং আগামী শনিবার বিএনপির স্থায়ী কমিটির সভা আবারও বসবে বলে জানান বিএনপি মহাসচিব।

বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু। এছাড়া বৈঠকে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড