• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

বিএনপির অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হবে : রিজভী 

  নিজস্ব প্রতিবেদক

১৭ জুন ২০১৯, ১৬:০০
রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ছবি : সংগৃহীত)

সরকারকে সমালোচনামুক্ত রাখতে মিথ্যা মামলায় বিএনপির আরও অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।   

সোমবার (১৭ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

বিএনপির অনেক নেতাকর্মীকে মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেফতারের আশঙ্কা প্রকাশ করে রিজভী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা নিজেদের মর্জি ও প্রয়োজনে নানা মিথ্যা কাহিনী রচনা করে বিএনপির আরও অনেক নিবেদিতপ্রাণ নেতাকর্মীর নামে কলঙ্ক লেপনের চেষ্টা করছে। রিজভী বলেন, জুলুমশাহীর হিংস্র আঁচড়ে জর্জর এখন বিরোধী মত, পথ ও দলের নেতাকর্মীরা। 

গত শনিবার বিএনপির নির্বাহী কমিটির নেতা হাসান মামুনকে বাসা থেকে র‌্যাব তুলে নিয়ে যায় বলে জানিয়ে বিএনপির সিনিয়র সুগ্ম মহাসচিব বলেন, গতকাল তাকে পটুয়াখালীতে গ্রেফতার দেখানো হয়। তার বিরুদ্ধে প্রশ্ন ফাঁসের মিথ্যা অভিযোগ আনা হয়েছে। সরকারের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ ও সমালোচনা করায় তাকে গ্রেফতার করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

এছাড়া রবিবার স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহ্বায়ক শফিউদ্দিন সেন্টুর গ্রেফতারের কথা উল্লেখ করে রিজভী এর তীব্র নিন্দা ও মুক্তির দাবি জানান।

তিনি বলেন, মধ্যরাতের নির্বাচনের পরেও সরকারের ভেতর থেকে শঙ্কা দূর হচ্ছে না। বগুড়ায় আসন্ন নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। ভোটাররা এই ইভিএম প্রক্রিয়ার জটিলতায় বেশি ভোট দিতে সক্ষম হয় না। 

যেহেতু বগুড়াতে ধানের শীষের ভোট বেশি, তাই প্রতিটি কেন্দ্রেই পরিকল্পিতভাবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকারের আজ্ঞাবাহী নির্বাচন কমিশন বলেও মন্তব্য করেন রিজভী।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ। 

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড