• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত থেকে কী পেয়েছে বাংলাদেশ : ফখরুল

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ১০:১৭
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : ফাইল ফটো)

সরকার ভারতের সঙ্গে ভাল সম্পর্কের দাবি করলেও বাংলাদেশের হিস্যা আজ পর্যন্ত পূরণ করতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভারতের কাছ থেকে হিস্যা আদায় করতে পারেনি সরকার বলে অভিযোগ তুলে তিনি বলেন, অভিন্ন নদীর পানি সঙ্কট আজও দূর হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাবি ভারতের সঙ্গে সবচেয়ে ভালো সম্পর্ক। কিন্তু ভারত আমাদের দেশ থেকে সব সুবিধা পেলেও বাংলাদেশ কি পেয়েছে?

রবিবার (১৬ জুন) সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার একটি হাসকিং মিলচাতালে বিএনপি আয়োজিত এক কর্মিসভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফের বৈঠক প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বৈঠকে সীমান্তে দুর্ঘটনা বা অনাকাঙ্ক্ষিত মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে। কিন্তু সীমান্তে বাংলাদেশিদের গুলি করে হত্যা করা হচ্ছে। দেশে আইন আছে। এই হত্যাকাণ্ড বন্ধ করতে হবে।

বর্তমান অবৈধ সংসদ জনগণের ভোটে নির্বাচিত হয়নি বলে দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, তারা জনগণের ভোট ডাকাতি করেছে। আমাদের দুর্ভাগ্য যে আমরা জনগণের অধিকার রক্ষা করতে পারিনি।

এই অবৈধ সরকার শুধু নিজেদের পকেট ভরায় ব্যস্ত বলে মন্তব্য করে তিনি বলেন, ধানের দাম নেই, কৃষক হাহাকার করছে। কেন এই অবস্থা?

ফখরুল বলেন, এই সরকার কৃষকদের কথা ভাবে না, জনগণেরও কথা ভাবে না। যদি ভাবতো তাহলে কৃষক এভাবে হাহাকার করত না।

দেশের গণতন্ত্র রক্ষায় দলীয় নেতাকর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ধৈর্য ধরে লড়ে যান, একদিন বিজয় আসবেই।

রুহিয়া থানা বিএনপির সভাপতি আনছারুল হকের সভাপতিত্বে এ কর্মীসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, সুলতানুল হক ফেরদৌস নম্র চৌধুরী প্রমুখ।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড