• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দন্ত বিভাগের পরীক্ষা-নিরীক্ষা শেষে ফের কেবিনে খালেদা

  অধিকার ডেস্ক

১২ জুন ২০১৯, ১৪:৪২
খালেদা জিয়া
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেন্টাল অনুষদের কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগে পরীক্ষা-নিরীক্ষা শেষে পুনরায় ৬২১ নম্বর কেবিনে আনা হয়েছে বিএনপির চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়াকে।

বুধবার (১২ জুন) দুপুর ১টা ৪৫ মিনিটে জেল পুলিশ, আনসার ও রমনা বিভাগের পুলিশের কঠোর নিরাপত্তায় বিএসএমএমইউর একটি মাইক্রোবাসে করে তাকে কেবিন ব্লকে নেওয়া হয়।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দুপুর ১টার দিকে খালেদা জিয়াকে দন্ত বিভাগে পরীক্ষা-নিরীক্ষা জন্য নেওয়া হয়। দন্ত বিভাগে তিনি ৪৫ মিনিট ছিলেন।

এ বিষয়ে পুলিশের ধানমন্ডি জোনের অতিরিক্ত উপকমিশনার মো. আব্দুল্লাহিল কাফি জানান, চিকিৎসার জন্য খালেদা জিয়াকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দুপুর ১টার দিকে পরীক্ষা-নিরীক্ষা জন্য দন্ত বিভাগে নিয়ে যাওয়া হয়।

এদিকে সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টা ৩০ মিনিটের থেকে বিএসএমএমইউয়ে রোগী ছাড়া অন্যদের প্রবেশ বন্ধ করে দেয় শাহবাগ থানা পুলিশ।

মার্চ মাসের ২৫ তারিখে বেগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু হাসপাতালে ভর্তি করা হয়। সাবেক এই প্রধানমন্ত্রী আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন।

বঙ্গবন্ধু হাসপাতালে ভর্তি পর গত ২৮ মার্চ খালেদা জিয়ার জন্য ডা. জিলন মিঞাকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের অন্য চার সদস্য হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এছাড়া ডা. শামিম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসের ৮ তারিখে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। এ রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডস্থ পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে স্থানান্তরের আগে তিনি সেখানেই বন্দি ছিলেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড