• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বিএনপির কার্যালয়ে ছাত্রদলের তালা

  নিজস্ব প্রতিবেদক ১১ জুন ২০১৯, ১২:১৭

ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা
ছবি : সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাউন্সিলকে কেন্দ্র করে বয়সসীমা বাতিলের দাবিতে তালা ঝুলিয়ে দিয়েছে সংগঠনটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টা ৩০ মিনিটের দিকে তারা গেটে তালা ঝুলিয়ে দেয়।

বিক্ষুব্ধ নেতাকর্মীদের এ সময় ‘ছাত্রদল নিয়ে কোনও ষড়যন্ত্র হতে দেবো না’, ‘আওয়ামী লীগের দালালেরা হুঁশিয়ার সাবধান’ এ ধরনের স্লোগান দিতেও দেখা গেছে।

দলটির কেন্দ্রীয় অফিসে তালা দেওয়ার কারণে সেখানে প্রবেশ না করতে পেরে বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে। তারা দুজনেই ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সদস্য।

উল্লেখ্য, চলতি মাসের ৩ তারিখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে দেওয়া হয়।

ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী এক মাস ১৫ দিনের মধ্যে সংগঠনটির কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে। ছাত্রদলের কাউন্সিলের তফসিল পরে জানানো হবে।

ছাত্রদলের কাউন্সিলে প্রার্থিতা পেতে বিজ্ঞপ্তিতে যোগ্যতাও নির্ধারণ করে দেওয়া হয়। শর্তগুলো হলো- প্রার্থীদের জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে; অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে হবে এবং ২০০০ সালের পরে এসএসসি/সমমানের পরীক্ষায় পাস হতে হবে। ওইদিন থেকেই ছাত্রদলের বয়স্ক নেতাকর্মীদের একাংশ ক্ষুব্ধ হয়। তারাই আজকে বিএনপির দলীয় কার্যালয়ে তালা দেয় এবং বিক্ষোভ করে।

জাতীয়তাবাদী ছাত্রদলের নেতারা বিক্ষুব্ধ কেন- প্রশ্নের জবাবে সংগঠনটির মেয়াদোত্তীর্ণ কমিটির এক নম্বর জ্যেষ্ঠ সহ সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, ‘আমরা তেমন বিক্ষুব্ধ না। ঈদের পর এখানে এসেছি চা খাওয়ার জন্য।’

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড