• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানের দাম পুনঃনির্ধারণ ও কৃষকদের শ্রমের সঠিক মূল্যায়নের দাবি এনপিপির

  অধিকার ডেস্ক

২৬ মে ২০১৯, ০৮:২৭
ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি
ছবি : সংগৃহীত

বাংলাদেশের কৃষকদের শ্রমের সঠিক মূল্যায়ন ও ধানের দাম পুনঃনির্ধারণ করতে সরকারের প্রতি জোরালো দাবি জানিয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট-এনডিএফ এবং ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি।

শনিবার (২৫ মে) রাজধানীর হোটেল পূর্বাণীতে রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, সুশীল সমাজ ও সাংবাদিকদের সম্মানে অনুষ্ঠিত আড়ম্বর এক ইফতার মাহফিলে সংগঠন দুটি এ দাবি জানায়।

অনুষ্ঠানে এনডিএফ ও এনপিপির চেয়ারম্যান, প্রখ্যাত রাজনীতিবিদ শেখ সালাউদ্দিন সালু বলেন, কবিতায় বলা হয়, ‘সব সাধকের বড় সাধক-আমার দেশের চাষা’; কিন্তু ধানের বাম্পার ফলন সত্ত্বেও ধানের সঠিক দাম না পেয়ে সমগ্র জাতিকে চাল সরবরাহকারী কৃষক ক্ষেতে আগুন জ্বালিয়ে দিয়েছে, যা অত্যন্ত হতাশাজনক। তাই ধানের দাম পুনঃনির্ধারণ ও কৃষক, শ্রমিক ও মেহনতী মানুষের শ্রমের সঠিক মূল্যায়নে সরকারের আন্তরিকতা দেখানো জরুরি।

এছাড়া দ্রব্যমূলের উর্ধ্বগতি রোধ, ঘুষ-দুর্নীতি বন্ধ, রূপপুর পারমাণবিক কেন্দ্রে কেলেঙ্কারির সঠিক বিচারেরও দাবি জানান তিনি।

একই সঙ্গে, সমাজের দুস্থ শ্রেণির মানুষের জন্য খাদ্যদ্রব্য-ইফতারির ব্যবস্থা ও সঠিক সময়ে বেতন-ভাতা এবং ইদ বোনাস প্রদানেরও দাবি জানানো হয়েছে।

ইফতার অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- এনপিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল, প্রেসিডিয়াম সদস্য এবং ঢাকা মহানগরী সভাপতি আনিসুর রহমান দেওয়ান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, এনপিপির কেন্দ্রীয় নেতা শেখ আবুল কালাম, জাগপা সভাপতি মহিউদ্দিন আহমেদ বাবলু, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন আহমদ, ন্যাশনাল কংগ্রেসের প্রধান কাজী সাব্বিরসহ সংগঠন দুটির কেন্দ্রীয় নেতারা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড