• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত থেকে সরকারে শিক্ষা নেয়া উচিত : মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০১৯, ২০:১৯
মোশাররফ হোসেন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন (ফাইল ছবি)

ভারতের জনগণ তাদের পছন্দের দলকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে পারলেও বাংলাদেশে পারেনি মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশ সরকার, নির্বাচন কমিশন ও সব পর্যায়ের প্রশাসকদের ভারত থেকে শিক্ষা নেয়া উচিত। বিশেষ করে আওয়ামী লীগ ও সরকারকে শিক্ষা গ্রহণ করতে হবে।

শনিবার (২৫ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সুস্থতা কামনায় আয়োজিত এক দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে জাতীয়তাবাদী নাগরিক দল।

দেশে কোনো গণতন্ত্র নেই দাবি করে মোশাররফ হোসেন বলেন, ভারতের জনগণ এই নির্বাচনে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে গণতন্ত্র কাকে বলে। এসময় ভারতের জনগণ ও সে দেশের নির্বাচন কমিশনকে অভিনন্দনও জানান তিনি।

এই নীতি নির্ধারক বলেন, বিএনপি ও সহযোগী সংগঠনকে ঢেলে সাজানোর প্রক্রিয়া চলছে। সব ক্ষেত্রে গণতন্ত্রায়নের ব্যবস্থা করতে হবে। আমাদের দলের নেতাকর্মীরা নেতা নির্বাচিত করলে নেতাকর্মীদের প্রতি যে দায়িত্ববোধ থাকে, ওপর থেকে চাপিয়ে দিলে সেটা থাকে না। গতকাল আমাদের সহযোগী সংগঠন ড্যাবের কমিটি হয়েছে সরাসরি ভোটের মাধ্যমে। আমরা আশা করি, আমাদের দল ও অঙ্গসংগঠনে এইভাবে নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব প্রতিষ্ঠা করে তারপর জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। ‘গণতন্ত্র উদ্ধারে’ বেগম খালেদাকে মুক্ত করার জন্য বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সৈয়দ মো. ওমর ফারুক। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন প্রমুখ।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড