• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বিজেপিকে অভিনন্দন জানিয়ে চিঠি দিল বিএনপি

  অধিকার ডেস্ক

২৪ মে ২০১৯, ১৩:০৯
আমির খসরু মাহমুদ চৌধুরী
ফাইল ছবি

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন জোটের বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হওয়ায় চিঠিতে অভিনন্দন জানিয়েছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই অভিনন্দন বার্তা দেওয়া হয়েছে বলে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানিয়েছেন।

তিনি আরও জানান, বিএনপির এই অভিনন্দন বার্তা সংবলিত চিঠি আগামী দু-একদিনের মধ্যে ভারতীয় হাইকমিশনে পৌঁছে যাবে।

শুক্রবার (২৪ মে) দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজধানীর গুলশানের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে আমির খসরু এসব বলেন।

বিজেপি নেতৃত্বাধীন জোটের বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হওয়ায় এর প্রতিক্রিয়ায় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ভারতের জনগণ সে দেশের সরকার নির্বাচিত করতে পেরেছে। কিন্তু আমরা সেটা করতে পারিনি।

ভারতের নতুন সরকারের কাছে প্রত্যাশা সম্পর্কে তিনি বলেন, আমরা চাই দুই দেশের পারস্পরিক সম্পর্ক রাষ্ট্র এবং জনগণের সঙ্গে হবে।

প্রসঙ্গত, ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে ৫৪২ আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৪২ আসনে এগিয়ে বিজয় নিশ্চিত করেছে। অন্যদিকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে মাত্র ৯১ আসন। বিজেপি একাই তিনশ এর বেশি আসনে জয় পেতে যাচ্ছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড