• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানক্ষেতে আগুন দেওয়ার ঘটনা দেশের নয় ভারতের : হানিফ

  অধিকার ডেস্ক

২৩ মে ২০১৯, ১৫:৪৭
মাহবুব-উল আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ (ফাইল ছবি)

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো থামেনি, সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বর্তমানে তারা ধান নিয়ে ষড়যন্ত্র করছে। ধানক্ষেতে আগুন এটা বাংলাদেশের কোনো ঘটনা নয়। ভারতের পাঞ্জাবের একটি গমক্ষেতের আগুন দেওয়ার ঘটনাকে ফেসবুকে পোস্ট করে ছড়িয়ে দেওয়া হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, জুটমিল শ্রমিকদের কীভাবে খুলনার একজন বিএনপি নেতা উস্কিয়ে দিয়েছেন তা আপনাদের জানা।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও নারীর অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ : শেখ হাসিনার অবদান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সেমিনারে সুলতানা সফির সভাপতিত্ব অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সুজিত রায় নন্দী, বিশিষ্ঠ শিক্ষাবিদ শ্যামলী নাসরিন চৌধুরী, সাবেক নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের নেত্রী জাকিয়া হাসান, ফজিলাতুনন্নেসা ইন্দিরা, যুব মহিলা লীগের সভপাতি নাজমা আক্তার, আওয়ামী লীগের নেত্রী সাহেদা তারেক দিপ্তী, সাবেরা বেগম প্রমুখ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

সমাজে কিছু কিছু মানুষের এত অধঃপতন ঘটেছে যে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে উল্লেখ করে হানিফ বলেন, একটি প্রকল্পের বালিশ কিনতে দুর্নীতি, আবার সেই বালিশ ওপরে তুলতে আবার দুর্নীতি। তিনি বলেন, মানুষের মধ্যে নীতি-নৈতিকতা এবং সততার অভাবে এসব ঘটনা ঘটছে। এসব লোকেরা ঘর থেকে শিক্ষা পায়নি। ঘরের শিক্ষা থাকলে তারা এ ধরনের দুর্নীতি করতে পারতে না।

নারীদের অগ্রগতির কথা তুলে ধরে আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারীরা অনেক দূর এগিয়ে গেছে। আমাদের দেশে প্রধানমন্ত্রী নারী, বিরোধীদলীয় নেত্রী নারী, স্পিকার নারী, উপনেতা নারী। এখন শুধু বাকি আছে রাষ্ট্রপতি পদটা। সেটাও দাবি করছেন আজকের নারীরা।’

গ্রাম-গঞ্জে নারীরা আজ নানা চ্যালেঞ্জ গ্রহণ করে সফল হচ্ছেন উল্লেখ করে তিনি আরও বলেন, স্থানীয় সরকারের নেতৃত্বে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন এবং নির্বাচনে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে তারা নেতৃত্বে আসছেন। এসব শেখ হাসিনার অবদান। এ সময় ধানক্ষেতে আগুন লাগার ঘটনা যারা ছড়িয়েছেন এবং পাটকল শ্রমিকদের যারা উস্কিয়ে দিয়েছেন তাদের গ্রেফতার করে অবিলম্বে শাস্তির আওতায় আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান ক্ষমতাসীন দলের এ নেতা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড