• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়া-৬ এর উপনির্বাচন

খালেদা বাদে বাকি চার নেতার মনোনয়ন জমা আজ  

  অধিকার ডেস্ক

২৩ মে ২০১৯, ১২:৫৬
বিএনপি
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি (ছবি : সংগৃহীত)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মনোনয়নপত্র দাখিল না করার সিদ্ধান্ত নিয়েছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বুধবার (২২ মে) সন্ধ্যায় খালেদা জিয়ার মনোনয়নপত্র জমা না দেয়ার নির্দেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ তথ্য দৈনিক অধিকারকে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান।

তিনি দৈনিক অধিকারকে বলেন, গতকাল সন্ধ্যায় চেয়ারপারসনের মনোনয়নপত্র জমা না দিতে হাইকমান্ড থেকে নির্দেশ দেওয়া হয়েছে। বাকি চারজনকে মনোনয়ন ফরম ক্রয় ও দাখিল করতে বলা হয়েছে। বিষয়টি বগুড়ার স্থানীয় নেতাদের জানিয়ে দেওয়া হয়েছে বলেও জানান শায়রুল কবির।

সূত্র জানায়, উপনির্বাচনে খালেদা জিয়ার মনোনয়ন ফরম কারা কর্তৃপক্ষের মাধ্যমে বিএসএমএমইউতে পাঠালে তিনি ক্ষুব্ধ হন। এমনকি মনোনয়নপত্রে স্বাক্ষর দেবেন না বলে প্রত্যাখ্যান করে তিনি উপনির্বাচনে যাওয়ার পক্ষে নয় বলে ইঙ্গিত দিয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এই সিদ্ধান্তের কথা পরে লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জানানো হয়। এরপর তিনি মনোনয়নপত্র দাখিল না করার নির্দেশ দিয়েছেন। খালেদা জিয়া ছাড়া বাকি চারজনকে আজ মনোনয়নপত্র দাখিলের নির্দেশ দেয়া হয়। মনোনয়ন প্রত্যাহারের আগে এদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করা হবে।

এর আগে বুধবার সকালে গুলশান কার্যালয় থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। জেলা বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানায়, মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়ার সাবেক ও বর্তমান নেতাদের ডাকা হয়েছিল। লন্ডন প্রবাসী ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান স্কাইপের মাধ্যমে নেতাদের সঙ্গে কথা বলেন।

তিনি বগুড়া সদর আসনের উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে কারারুদ্ধ চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে মনোনয়ন জমা দিতে বলেন।

বিএনপি ছাড়াও রাজনৈতিক দল হিসেবে সদ্য নিবন্ধন পাওয়া বাংলাদেশ কংগ্রেসের জাতীয় নির্বাহী সদস্য ও বগুড়া জেলা আহ্বায়ক ড. মনুসুর রহমান ডাব মার্কা প্রতীক নিয়ে প্রার্থী হচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক শ্রমিক নেতা সৈয়দ কবির আহম্মেদ মিঠু, সাবেক সংসদ সদস্য সাইফুর রহমান রাজ ভান্ডারী, স্বর্ণ ব্যবসায়ী আবুল হাসান, জাফর আলী প্রমুখ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বগুড়া সদর আসনের উপনির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার দুপুরে তিনি শহরের খান্দারে জেলা নির্বাচন অফিসে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় সাবেক এমপি অ্যাডভোকেট শাহজাহান আলী তালুকদার, জাপা নেতা ফজলে রহিম মঞ্জু, মোশারফ হোসেন মুকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক টি. জামান নিকেতাকে দলীয় প্রার্থী করায় শুধু মনোনয়ন বঞ্চিতরা নন, অনেক সাধারণ নেতাকর্মী হতবাক হয়েছেন। অনেকের প্রত্যাশা ছিল জেলা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি আলহাজ মমতাজ উদ্দিনের অবদানের স্বীকৃতিস্বরূপ তার ছেলে এফবিসিসিআইর পরিচালক, শ্রেষ্ঠ করদাতা ও বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান মিলনকে উপনির্বাচনে প্রার্থী করা হবে।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড