• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণতান্ত্রিক সরকারের অভাবেই কৃষকের কপাল পুড়েছে : মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

২২ মে ২০১৯, ২১:৫০
ড. খন্দকার মোশাররফ হোসেন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন (ফাইল ছবি)

দেশে গণতান্ত্রিক সরকার নেই বলে কৃষকের কপাল পুড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ধান বিক্রি করে উৎপাদন খরচও পাচ্ছে না কৃষকরা। এতে বিক্ষুব্ধ কৃষক মনের দুঃখে পাঁকা ধান ক্ষেত আগুনে পুড়িয়ে দিচ্ছে। এটি জাতির জন্য চরম লজ্জা ও দুর্ভাগ্যজনক।

বুধবার (২২ মে) শনির আখড়ায় একটি কমিউনিটি সেন্টারে ঢাকাস্থ হোমনা উপজেলা জাতীয়তাবাদী ফোরামের আয়োজিতহ এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, একদিকে সরকার চাল রফতানির চিন্তা করছে আবার অন্যদিকে আমদানিও করছে। চাল মজুত পর্যাপ্ত থাকলে আমদানি কেন? অথচ কৃষকরাকে ধানের ন্যায্য মূল্য দিতে সরকারের কোনো মাথাব্যথা নেই। ফলে ভবিষ্যতে কৃষক ধান উৎপাদন করবে না। এতে দেশ হবে চাল আমদানি নির্ভর। ফলে জাতীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়বে। দেশের প্রতিটি স্তরেই এ রকম অস্থিরতা চলছে। সরকারের কোথাও নিয়ন্ত্রণ নেই, জবাবদিহিতা নেই।

বিএনপির এ নেতা বলেন, সরকারের নিয়ন্ত্রণ না থাকার কারণেই রূপপুর প্রকল্পে কেনাকাটার নামে চলছে অবাধে লুটপাট। মন্ত্রী-এমপিরাও পাশ কাটিয়ে যে যার মতো যা ইচ্ছা তা বলছে। এমনকি প্রজাতন্ত্রের কর্মচারীরাও সরকারের নির্দেশ মানছে না। আওয়ামী লীগ সরকার অঘোষিত বাকশাল ও স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে। পৃথিবীর কোনো স্বৈরাচারই স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ে না, আওয়ামী লীগও ছাড়বে না। আন্দোলন করে এই সরকারকে হটাতে হবে।

তিনি বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য গণতন্ত্রের মা খালেদা জিয়াকে আগে মুক্ত করতে হবে। আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন দিতে এই সরকারকে বাধ্য করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দেলোয়ার হোসেন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক দলের একেএম ফজলুল হক মোল্লা, কাউন্সিলর আলহাজ্ব মো. জুম্মন মিয়া, মো. মহিউদ্দিন, শফিকুল ইসলাম, ব্যারিষ্টার সাইফুল ইসলাম উজ্জল, ফোরামের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সরকার প্রমুখ।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড