• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়া-৬ আসনে উপনির্বাচন : বর্জনের ঘোষণা দিল বাম জোট

  অধিকার ডেস্ক

২২ মে ২০১৯, ১৮:০৫
বাম গণতান্ত্রিক জোট
ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এমপি হিসেবে শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচন বর্জন করার ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। এ আসনে আগামী ২৪ জুন উপনির্বাচনের ভোটগ্রহণ হবে।

মঙ্গলবার (২১ মে) দুপুরে বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে আসন্ন উপনির্বাচন বর্জন করার ঘোষণা দেন এ জোটের নেতারা। ৮টি বাম দল নিয়ে গঠিত জোটের পক্ষে এ ঘোষণা দেন জোটের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলন বগুড়ার আহ্বায়ক আব্দুর রশিদ।

ভোট বর্জনের কারণ ব্যাখ্যায় লিখিত বক্তব্যে আব্দুর রশিদ বলেন, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের নামে প্রহসন করা হয়েছে। দিনের ভোট রাতেই শেষ করা হয়েছে। দেশবাসী ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। ভোট নিয়ে এখনো তারা চরমভাবে ক্ষুব্ধ। এখনো বঞ্চনার সেই দগদগে ঘা শুকায়নি।

মানুষের ভোটের ‍ওপর আর আস্থা নেই উল্লেখ করে তিনি বলেন, তারা বিশ্বাস হারিয়ে ফেলেছেন। মানুষের মাঝে সেই বিশ্বাস ফিরিয়ে আনতে নির্বাচন কমিশন ব্যর্থ। ভোটের ওপর মানুষের বিশ্বাস ফেরাতে সরকার কোনো পদক্ষেপ নেয়নি। এতে মানুষের মাঝে হতাশা আরও বেড়েছে।’ আট বাম দলের সমন্বয়ক আরও বলেন, উপজেলা নির্বাচনের আগে নির্বাচন কমিশন বলেছিল সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচন হবে এবং হয়েছেও তাই। এই নির্বাচন কমিশনকে সরকারি দলের আজ্ঞাবহ নির্বাচন কমিশন বললেও অত্যুক্তি হবে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সহ সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, বগুড়া জেলা বাসদের আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদের (মার্কবাদী) বগুড়া জেলার আহ্বায়ক সামছুল আলম দুলু প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড