• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

পোশাক শ্রমিক-সংবাদকর্মীদের পাওনা পরিশোধের দাবি কাদেরের  

  নিজস্ব প্রতিবেদক ২২ মে ২০১৯, ১৪:৩০

গোলাম মোহাম্মদ কাদের
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (ছবি : সংগৃহীত)

আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্প শ্রমিক ও গণমাধ্যমকর্মীদের বেতন, বোনাসসহ সব ধরনের পাওনা পরিশোধ করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। 

বুধবার (২২ মে) গণমাধ্যমে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই দাবি জানিয়েছেন জিএম কাদের। তিনি আগামী ২৫ রমজানের আগেই এসব পাওনা পরিশোধের দাবি জানিয়েছেন।  

দেশের অর্থনীতিতে পোশাক শ্রমিকদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভিত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক বিষয় যে তারাই সবচেয়ে অবহেলিত জীবনযাপন করছেন।’

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, গণমাধ্যম কর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। 

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমে সংবাদ শ্রমিকদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।

তৈরি পোশাক শিল্প ও বেসরকারি গণমাধ্যমের মালিকদের ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের সমুদয় বকেয়া বেতন ও বোনাস পরিশোধের আহ্বান জানিয়েছেন জিএম কাদের। 

তিনি বলেন, ঈদের আনন্দ যেন সকলেই উপভোগ করতে পারেন এই বিষয়টি বিবেচনায় রেখে আমরা আশা করছি, তৈরি পোশাক শিল্প ও বেসরকারি গণমাধ্যমের মালিকগণ ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলো কার্যকর উদ্যোগ নেবেন এমন প্রত্যাশাও প্রকাশ করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড