• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের সদিচ্ছা ছাড়া খালেদার মুক্তি সম্ভব না : খন্দকার মাহবুব

  অধিকার ডেস্ক

২১ মে ২০১৯, ০৯:১০
খন্দকার মাহবুব
বিএনপির ভাইস চেয়ারম্যান প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন (ফাইল ছবি)

রাজনৈতিক উদ্দেশ্যে বেগম জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে বলে মন্তব্য করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আইনি সাধারণ প্রক্রিয়ায় তাকে বের করা সম্ভব না, যদি না সরকারের সদিচ্ছা থাকে। কিন্তু সেটাও সম্ভব নয়। তাই বিএনপির যে জনপ্রিয়তা ও সমর্থন রয়েছে, বিশেষ করে খালেদা জিয়ার যে জনপ্রিয়তা রয়েছে, সেই ভাবে আমরা তার মুক্তির জন্য আন্দোলন করতে ব্যর্থ হয়েছি। এ কথা স্বীকার করতে হবে।

সোমবার (২০ মে) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলনের আলোচনা, দোয়া ও ইফতার মাহফিলের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি আইনজীবী তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন- বিকল্পধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, সাবেক জেলা জজ শামসুল আলম, শওকতুল হক, মিজানুর রহমান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মাসুদ রানা প্রমুখ।

খন্দকার মাহবুব বলেন, আমি আশা করব রাজনৈতিক নেতাদের দিকে তাকিয়ে না থেকে বুদ্ধিজীবী, পেশাজীবী ও আইনজীবী সমাজকে এগিয়ে আসতে হবে। তাদের নেতৃত্বে গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের আন্দোলন করতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান আরও বলেন, গণতন্ত্রের যদি মুক্তি হয়, বেগম খালেদা জিয়ারও মুক্তি হবে। তাই আসুন আমরা ঐক্যবদ্ধভাবে দেশের এই ক্রান্তিলগ্নে জাতিকে স্বৈরাচারীর শাসনের হাত থেকে রক্ষা করার জন্য ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলন গড়ে তুলি।

আলোচনা, দোয়া ও ইফতার মাহফিলের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, আবেদ রাজা, খোরশেদ মিয়া আলম, সংগঠনের মহাসচিব এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, মো. শহীদুল ইসলাম, ফিরোজ শাহ, সুপ্রিম কোর্ট বারের সাবেক যুগ্ম সম্পাদক কাজী জয়নাল আবেদীন, আনিছুর রহমান খান, আশরাফুজ্জামান খান, ওয়াসেলউদ্দিন বাবু, মোস্তফা কামাল, আফজাল হোসেন, শাফিউর রহমান শাফি, শামসুল ইসলাম মুকুল, সরওয়ার কাওসার রাহাত, আবদুল হামিদ ভাষানী, অহিদুজ্জামান টিপু, বিএম সুলতান, নাছিরউদ্দিন সম্রাট, আবু হানিফ, মো. মুজিবুর রহমান, আনজুমান আরা মুন্নী, শামীমা আক্তার বানু, রাশেদা আলীম ঐশী, মতিন মন্ডল, মনির হোসেন, নাজমুল হাসান প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড