• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

‘এশাকে বঞ্চিত করলেন কেন? আপনি তো একটা...’

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১৩:৫০
গোলাম রাব্বানী ও এশা
গোলাম রাব্বানী ও এশা (ছবি : সংগৃহীত)

৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকেই হৈচৈ শুরু হয়ে গেছে ছাত্রলীগে। কোন্দল শুরু হয়ে গেছে ছাত্রলীগের অভ্যন্তরে। পদবঞ্চিতরা নানা অভিযোগ করছে পদ পাওয়া বহু নেতার বিরুদ্ধে। যোগ্যতা থাকা সত্ত্বেও অভ্যন্তরীণ গ্রুপিংয়ের কারণে পদবঞ্চিত হয়েছেন বলে অভিযোগ করেছেন তারা।

এ দিকে যাদের পদ না পাওয়া নিয়ে কথা উঠেছে সেই পদবঞ্চিতদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেত্রী এশা। এক শুভাকাঙ্ক্ষী এশা পদ না পাওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (ইংরেজি বিভাগ) কামরুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর উদ্দেশে লিখেছেন- গোলাম রাব্বানী ভাই এশাকে বঞ্চিত করলেন কেন?

কামরুল ইসলামের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

গোলাম রাব্বানী ভাই, সেদিন তো ঠিকই এশার মাথায় হাত রেখে প্রতিবাদ করেছিলেন ভালো পদ না পাওয়ার জন্য। আজ যখন আপনার হাতে কলমের ক্ষমতা আছে, এশাকে বঞ্চিত করলেন কেন? আপনি তো একটা...

লজ্জা যদি বিন্দু পরিমাণ আপনার মাঝে থেকে থাকে তা হলে বিবাহিত, মাদকাসক্ত, এজেন্টদের বিরুদ্ধে অতীতে আপনি সর্বোচ্চ সোচ্চার যেহেতু ছিলেন, তাই আপনার সময়ে উক্ত অভিযুক্তদের সর্বোচ্চ পুনর্বাসন করার জন্য আপনার অবশ্যই পদত্যাগ করা উচিত।

প্রসঙ্গত, সোমবার ছাত্রলীগের কমিটি ঘোষণার পর অযোগ্য, অছাত্র, বিবাহিত, বহিষ্কৃত, অগ্নিসন্ত্রাসে যুক্ত, বিভিন্ন মামলার আসামিদের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদায়নের অভিযোগে বিক্ষোভ মিছিল করে পদবঞ্চিত ছাত্রলীগের একাংশ। ওই বিক্ষোভে দুই দফা হামলার ঘটনায় ডাকসুর তিন নেতা ও নারীসহ অন্তত ৮ জন আহত হয়েছেন।

এরপর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন।

এর পর বুধবার দুপুরে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডেকে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই পাওয়া বিতর্কিত নেতাদের বাদ দেয়ার নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড