• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামায়াত দিল পরামর্শ, জীবন দিতেও প্রস্তুত অলি

  নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০১৯, ২২:২৫
এলডিপির গোলটেবিল
বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির গোলটেবিল আলোচনা (ছবি : ইন্টারনেট)

জামায়াতে ইসলামীর নায়েবে আমির মিয়া গোলাম পারোয়ার বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বর্তমান ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলনে ২০-দলীয় জোটের সঙ্গে জামায়াতে ইসলামী ছিল, আছে ও থাকবে।

বুধবার (১৫ মে) জাতীয় প্রেস ক্লাবে ‘মধ্যবর্তী নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তি’ বিষয়ক গোলটেবিল আলোচনায় এ কথা বলেন তিনি। অনুষ্ঠানটির আয়োজক বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। 

মিয়া গোলাম পারোয়ার বলেন, মিডিয়ায় শেখ হাসিনার একটা ফোনালাপ এসেছে, এতে প্রমাণ হয় বেগম জিয়াকে আদালত আটকে রাখেনি। তিনি বর্তমান ফ্যাসিবাদী সরকারের জিঞ্জিরায় আটক। 

২০ দলকে কিছু পরামর্শও দেন জামায়াতের এ নেতা। তিনি বলেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও ফ্যাসিবাদের বিরুদ্ধে মুক্তির সংগ্রাম একই। দেশে বর্তমানে ফ্যাসিবাদ ভয়াবহ রূপ ধারণ করেছে। জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোট যাই বলি, কৌশলের ব্যাপারে আমাদের সবার স্পষ্ট ধারনা থাকা দরকার। আমাদের রাজনীতি জনগণের জন্য। জনগণের সেন্টিমেন্ট না বুঝলে মানুষ এটা কোনভাবেই কৌশল হিসেবে গ্রহণ করবে না।

গোলটেবিল আলোচনায় বিএনপি নেতাদের উদ্দেশে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন কারাগার থেকে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে বিদেশ থেকে সক্রিয়ভাবে রাজনীতিতে থাকা অসম্ভব। এ দায়িত্ব আমাদেরই নিতে হবে, দায়িত্ব নিতে আমি প্রস্তুত। নেতৃত্ব দেওয়ার জন্য বিএনপি নেতাদের অনুরোধ করব, নয়তো আমাদের নেতৃত্ব গ্রহণ করুন। আমাদের বসে থাকলে হবে না, সামনে এগিয়ে যেতে হবে। এক জায়গায় একত্রিত হয়ে আমাদের শক্তিশালী হতে হবে। মুক্তিযুদ্ধে জীবন দিতে গিয়েও পারিনি। এবার স্বৈরশাসকের হাতে জীবন দিতেও আমি প্রস্তুত। বিএনপির নেতারা নিজেদের মধ্যে আলোচনা করুন। এখনই সিদ্ধান্ত নেওয়ার উপযুক্ত সময়।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড