• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংসদে এসেই নতুন নির্বাচন চাইলেন মোকাব্বির

  অধিকার ডেস্ক    ২৫ এপ্রিল ২০১৯, ১০:০৪

সংসদে মোক্কাব্বির আহমেদ খান (ছবি : সংগৃহীত)

একাদশ জাতীয় নির্বাচনে জয়ী হয়ে প্রথম জাতীয় সংসদে এসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানিয়েছে সিলেট-২ আসন থেকে ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির আহমেদ খান।

বুধবার (২৫ এপ্রিল) রাতে জাতীয় সংসদে প্রথমবারের মতো বক্তব্যের সুযোগ পেয়ে এ দাবি জানান তিনি। এ সময় তিনি অতি দ্রুত নতুন নির্বাচনের দাবি জানান। এ সময় তার বক্তব্যের সময় কয়েকজন সংসদ সদস্য এর প্রতিবাদ করেন।

মোকাব্বির খানের বক্তব্যের উত্তরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন- আপনি শুভেচ্ছা বক্তব্য দিয়ে শেষ করুন। এসব কথা পরেও বলার সুযোগ পাবেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্যের শুরু করেন মোকাব্বির খান।

তিনি বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্য গঠন করা হয়েছে সেটা স্বাধীনতাবিরোধীদের নিয়ে নয়, এটা স্বাধীনতার পক্ষের ঐক্য। আমি কৃতজ্ঞতা জানাই ড. কামাল হোসেনের প্রতি।

এ সময় মোকাব্বির খান কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ধন্যবাদ ও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে অনেকের মনে অসন্তোষ রয়েছে। আমি তার সুচিকিৎসার দাবি করছি। যদি তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়, তাহলে বঙ্গবন্ধু কন্যার মহানুভবতার প্রমাণ মিলবে।'

মোকাব্বির খান বলেন, আমার প্রথম দাবি বঙ্গবন্ধুকন্যা অতিদ্রুত একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন। যাতে সাধারণ মানুষ নির্ভয়ে ভোট দিতে পারে।

তিনি আরও বলেন, দেশে লুটপাট হচ্ছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। এরও একটা সুষ্ঠু সমাধান প্রয়োজন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড