• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামীতে বিদেশিরা বাংলাদেশে আসবে কর্মসংস্থানের খোঁজে : আমু

  অধিকার ডেস্ক    ২১ এপ্রিল ২০১৯, ১৮:৪৯

শেখ হাসিনা
‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির ১০ বছর’ শীর্ষক এই সেমিনারে উপস্থিত অতিথিরা। (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পরিকল্পনা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে আগামীতে বিদেশিরা আমাদের দেশে আসবে কর্মসংস্থানের জন্য।

রবিবার (২১ এপ্রিল ) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের সেমিনার কক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির ১০ বছর’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি।

বাংলাদেশের উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি রক্তবিন্দু প্রতিশ্রুতিবদ্ধ এমন কথা জানিয়ে আমির হোসেন আমু বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। এটা তার রাজনৈতিক প্রতিশ্রুতি। যা তিনি তার পিতা আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে পেয়েছেন। তার প্রতিটি রক্তবিন্দু দেশের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ।

সেমিনারে আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভার সদস্য হিসেবে বিদেশে অনেক সেমিনারে আমার অংশগ্রহণ করার সুযোগ হয়েছে। সবখানেই একটাই প্রশ্ন, তোমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কি এমন চমক আছে যে এত দ্রুত বাংলাদেশ উন্নয়ন করছে।

এ ব্যাপারে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর পলিটিক্যাল কমিটমেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে প্রতিফলন হয় বলেই এত দ্রুত বাংলাদেশ উন্নয়ন করছে। বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হতে পেরেছে। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু যেসব পরিকল্পনা গ্রহণ করেছিলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করে চলছেন। মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন হচ্ছে।

এই বর্ষীয়ান নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত নানা পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, দেশে কোনো শিক্ষানীতি ছিল না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে উন্নত দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে শিক্ষানীতি বাস্তবায়ন করেন। এতে এখন গ্রামের ছেলে মেয়েরাও উন্নত শিক্ষা গ্রহণ করতে পারছে। গ্রামীণ অর্থনীতি এগিয়ে যাচ্ছে, পদ্মাসেতু ও পায়রা বন্দর এখন দৃশ্যমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে বক্তব্যে রাখেন- অর্থনীতি সমিতির সভাপতি কাজী খলিকুজ্জামান এবং পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব ড. শামসুল আলম প্রমুখ।

সেমিনারের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘উন্নয়ন ও অগ্রগতির ১০ বছর’ নামে একটি বইয়ের মোড়ক উম্মোচন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড