• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেগম জিয়াকে ছাড়া সংসদে গেলে উপযুক্ত জবাব : গয়েশ্বর রায়

  অধিকার ডেস্ক    ২১ এপ্রিল ২০১৯, ১৭:৩৬

গয়েশ্বর চন্দ্র রায়
প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে গয়েশ্বর চন্দ্র রায়। (ছবি : সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপরসন খালেদা জিয়াকে কারাগারে রেখে যদি দলের কেউ সংসদে যায়, তবে তাদের জন্য উপযুক্ত জবাব অপেক্ষায় থাকবে।

রবিবার (২১ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নেত্রী জেলে থাকবে আর আমরা সংসদে গিয়ে মজা নেব, শেখ হাসিনাকে সন্তুষ্ট করব। এমন ব্যক্তি বিএনপিতে আছে কি না আমার জানা নেই। যদি থাকে, যথা সময়ে যথাযথ উত্তর তাদের জন্য অপেক্ষা করছে।

বিএনপির এই নেতা বলেন, ৩০০ আসনে কেউ জয়লাভ করে নাই, সুতরাং ৩০০ আসনে কেউ পরাজিতও হয় নাই। কারণ, জনগণ নির্বাচনে ভোট দেয় নাই। নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণ করে জনগণ। সুতরাং আমরা পরাজিত হইনি। যারা আছে তারা নির্বাচন কমিশন এবং প্রশাসনের কর্তা ব্যক্তিদের মাধ্যমে আগের রাতে ভোট চুরি করেছে। এই চুরির ভোটের ফলাফল জনগণ মানে না, মানতে পারে না।

খালেদা জিয়ার আদর্শের কর্মী যারা, তারাই জয়লাভ করেছে এমন কথা জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমি বিশ্বাস করি তারা সংসদে যাওয়া তো দূরের কথা, তার আশেপাশ দিয়েও কেউ হাঁটবে না। কারণ, তারা সংসদের আশপাশ দিয়ে হাঁটলে বাংলাদেশের মানুষ তাদের ক্ষমা করবে না। দলীয় নেতাকর্মীর কথা তো বাদই দিলাম।’

আজকের আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য নয়, বাংলাদেশের প্রতিটি মানুষের মুক্তির জন্য এ কথা জানিয়ে তিনি আরও বলেন, গণতান্ত্রিক শক্তিগুলো ঐক্যবদ্ধ হলে এই সরকার হটানো সম্ভব এবং গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব। সরকারকে না হটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয় এবং আমাদের নেত্রীকেও মুক্ত করা সম্ভব নয়।’

জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত মানববন্ধনে গয়েশ্বর প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, মৎসজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব, সদস্য সচিব আব্দুল রহিম, যুগ্ম আহ্বায়ক সেলিম মিয়া প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড