• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা সম্মুখ দরজা দিয়েই রাজনীতিতে এসেছেন : মঈন খান

  নিজস্ব প্রতিবেদক

১৯ এপ্রিল ২০১৯, ১৭:৪২
মঈন খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান (ছবি : সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া পেছনের দরজা দিয়ে নয়, বরং তিনি আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে সম্মুখ দরজা দিয়ে রাজনীতিতে এসেছেন।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ‘খালেদা জিয়া- তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসবে তিনি একথা বলেন। বইটি যৌথভাবে লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ও কবি আবদুল হাই শিকদার। এই অনুষ্ঠানের আয়োজন করে শত নাগরিক কমিটি।

৮৬-র নির্বাচনের কথা স্মরণ করে মঈন খান বলেন, আপনাদের মনে আছে, তখন এই দেশে বিভিন্ন রাজনৈতিক দল মিলে সংগ্রামে নেমেছিল। সে সময় দেশনেত্রী ছিলেন অবিচল। নেত্রী বললেন- এই স্বৈরাচারী সরকারের অধীনে আমরা নির্বাচনে যাব না। তখন অপর একটি রাজনৈতিক দল বিশ্বাসঘাতকতা করে তৎকালীন স্বৈরাচারী সরকারের সঙ্গে আপোষ করে তারা নির্বাচনে গিয়েছিল।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, ওই সময় অনেকে সমালোচনা করেছিলেন যে, বেগম খালেদা জিয়ার সিদ্ধান্ত ভুল ছিল। কিন্তু ওই সিদ্ধান্ত যে ভুল ছিল না, সেটা প্রমাণিত হয়েছিল ১৯৯১ সালে। বাংলাদেশের জনগণ তাদের উপহার হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছিলেন। গণতন্ত্রের সৈনিক হিসেবে তাকে মাথায় তুলে নিয়েছিলেন। আপোষহীন নেত্রী হিসেবে এই আপোষহীন চরিত্র আজ পর্যন্ত তার মধ্যে আমরা দেখেছি। দেখছি, দেখব।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শত নাগরিক কমিটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর রায়, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বইটির অপর লেখক কবি আব্দুল হাই শিকদার এবং ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ।

ওডি/ আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড