• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাধীনতাবিরোধীরা ১৭ এপ্রিলকে মুছে ফেলতে চায় : কৃষিমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৭ এপ্রিল ২০১৯, ২১:৩৭
আব্দুর রাজ্জাক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

বাংলাদেশের ইতিহাসে ১৭ এপ্রিল অনেক গুরুত্বপূর্ণ উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কিন্তু যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না, তারা ১৭ এপ্রিলকে মুছে ফেলতে চায়।

বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বাংলাদেশ জাসদের এক আলোচনা সভায় কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় কখনো গণতন্ত্রের লেবাসে বা কখনো সামরিক শাসনের লেবাসে দীর্ঘ ২১ বছর তারা দেশের ইতিহাস বিকৃত করে জানিয়ে আব্দুর রাজ্জাক বলেন, আর এই সময়ে ১৭ এপ্রিল যে দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন তার কোনো প্রচার ও প্রচারণা ছিল না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ যখন রাষ্ট্র ক্ষমতায় আসে, তখন আইন করল যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সরকারি সকল অফিসে থাকবে। কিন্তু ২০০১ সালে স্বাধীনতাবিরোধীরা রাষ্ট্র ক্ষমতায় এসে সেই আইন বাতিল করল। এখনো বাংলাদেশে ষড়যন্ত্র আছে, সুযোগ পেলেই তারা মিথ্যাচার করে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ও ইতিহাসকে বিকৃত করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া। এতে সঞ্চালনা করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার।

সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ওর্য়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণআজাদী লীগ সভাপতি এস কে সিকদার, ন্যাপের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রশিদ সরকার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসন, বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য ড. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড