• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালে খালেদার কোনো উন্নতি হয়নি, সাক্ষাৎ শেষে ফখরুল 

  নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল ২০১৯, ০০:০১
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাবন্দি খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। উনি খেতে পারছেন না। এখনও তিনি পা ভাঁজ করতে পারেন না। তার বাঁ হাত সেই আগের মতই রয়ে গেছে। এক কথায় ম্যাডাম যথেষ্ট অসুস্থ আছেন। আগের চেয়ে খুব বেশি ইম্প্রুভ করেছে বলে আমাদের কাছে মনে হয়নি।

রবিবার (১৪ এপ্রিল) বিকাল ৪টা ৭ মিনিট খালেদা জিয়ার সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সাক্ষাৎ করেছেন মির্জা ফখরুল। সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, আমরা অনেক দিন ধরে চেষ্টা করছিলাম তার সঙ্গে দেখা করার জন্য। আমাদের এর আগে অনুমতি দেওয়া হয়নি। খালেদা জিয়া যথেষ্ট অসুস্থ। আগের চেয়ে খুব বেশি ইম্প্রুভ করেছে বলে মনে হয়নি। আমরা বারবার যেটা বলেছি, তার স্পেশালাইজড ট্রিটমেন্ট দরকার। কিন্তু সেই ট্রিটমেন্ট এখনও শুরু হয়েছে বলে মনে হয়নি।

প্যারোলে মুক্তির বিষয়ে খালেদা জিয়ার সঙ্গে কোনো আলোচনা হয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এ বিষয়ে কোনো আলোচনা করিনি। আমরা তার চিকিৎসার ব্যাপারে খোঁজ নিতে এসেছি। স্বাস্থ্যের বিষয়ে আলোচনা হয়েছে।

বিএনপির এ নেতা বলেন, আজকেও বলছি খালেদা জিয়াকে তার পছন্দ মতো হাসপাতাল ও চিকিৎসকদের দিয়ে চিকিৎসা করানো হোক। এটা জরুরি।

খালেদা জিয়া দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, তিনি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বলেছেন। এর জন্য দেশবাসী যেন সচেতন হন এবং কাজ করেন।

সাক্ষাৎতকালে মির্জা ফখরুলের সঙ্গে আরও ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ১ এপ্রিল নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসা হয়। বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬ তলার ৬২১ নম্বর কক্ষে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড