• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘গানের জগতে কিংবদন্তিতুল্য এক নাম শাহনাজ রহমত উল্লাহ’

  অধিকার ডেস্ক

২৪ মার্চ ২০১৯, ১২:০৩
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বাংলাদেশের গানের জগতে কিংবদন্তিতুল্য একটি নাম শাহনাজ রহমত উল্লাহ উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে প্রেরণামূলক দেশাত্ববোধক গানের এক অগ্রগণ্য শিল্পীর নাম শাহনাজ রহমত উল্লাহ। দেশের বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমত উল্লাহর ইহধাম ত্যাগ এক বড় ধরনের ক্ষতি।

রবিবার (২৪ মার্চ) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক শোকবার্তায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধকালে এ সংগীতশিল্পীর দেশপ্রেমের গানগুলোর বিষয়ে শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকালে দেশবাসীকে উজ্জীবিত করেছিল শাহনাজ রহমত উল্লাহর দেশপ্রেমের গানগুলো যা আমাদের সমাজ ও সংস্কৃতিতে এক তাৎপর্যময় মাত্রা যোগ করে।

কিংবদন্তিতুল্য সংগীতশিল্পীর অকাল মৃত্যু সংগীত ও সংস্কৃতির ভুবনে এক গভীর শূন্যতা সৃষ্টি করল মন্তব্য করে বিএনপি মহাসচিব আরও বলেন, তার গাওয়া অসংখ্য অনবদ্য গানের মধ্যে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি মহান স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে এত গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল যে, তিনি স্বদেশপ্রেমের এই জাগরণী গানটিকে তার প্রতিষ্ঠিত দল বিএনপির দলীয় সংগীত হিসেবে মনোনীত করেন। তার কণ্ঠে গাওয়া যুগজয়ী গানগুলো আগামী প্রজন্মকে সমানভাবে অনুপ্রাণিত করবে।

শাহনাজ রহমত উল্লাহর আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, ভক্ত এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড