• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে সংসদে আলোচনা প্রয়োজন : ড. কামাল

ড. কামাল
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন (ফাইল ছবি)

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দীর্ঘদিন ধরে সড়কে নৈরাজ্য চললেও সরকার তা বন্ধ করতে পারেনি। বিষয়টি সমাধানের জন্য সংসদে আলোচনা হওয়া প্রয়োজন।  

জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম খাঁ হলরুমে শনিবার (২৩ মার্চ) বিকালে গণফোরাম আয়োজিত গণপরিবহনে নৈরাজ্য ও জীবনের নিরাপত্তাহীনতায় নিরাপদ সড়ক আন্দোলন শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় গণফোরাম নেতা মেজর জেনারেল (অব.)আ ম সা আমিন লিখিত বক্তব্য পাঠ করেন।

আ ম সা আমিন বলেন, বিতর্কিত পরিবহন শ্রমিক নেতাকে সড়ক পরিবহন দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটির প্রধান করে সরকার গোটা জাতির সঙ্গে তামাশা করছে। গণপরিবহনের এই অব্যবস্থাপনার কারণে ঢাকা মহানগরসহ বিভিন্ন শহরে-নগরে সৃষ্টি হচ্ছে অসহনীয় যানজট। ঢাকা শহরে প্রতিদিন নষ্ট হচ্ছে ৫০ লাখ কর্মঘণ্টা। যার আর্থিক ক্ষতি প্রায় ৩৭ হাজার কোটি টাকা।   

গণপরিবহনের এই নৈরাজ্যের দায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এড়াতে পারে না মন্তব্য করে তিনি বলেন, দেশের গণপরিবহন ব্যবস্থায় আইনকানুন, নীতি-নৈতিকতার কোনো গুরুত্ব ও প্রয়োগ নেই। ত্রুটিপূর্ণ পরিবহন, অদক্ষ চালক, অতি মুনাফালোভী মালিক, পথে পথে চাঁদাবাজি নিয়ন্ত্রণে দায়িত্বপ্রাপ্ত সরকারি প্রতিষ্ঠানগুলোর দায়িত্বহীনতার কারণেই গোটা পরিবহন ব্যবস্থা ভেঙে পড়েছে। এছাড়া ঢাকার গণপরিবহনে যাত্রী ওঠানো ও নামানোর জন্য নির্দিষ্ট স্টপেজ কাগজে থাকলেও বাস্তবে কার্যকর নেই। যেখানে-সেখানে যাত্রী ওঠানো ও নামানোর কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। 
  
গণপরিবহনের এই নৈরাজ্য বন্ধ এবং জীবনের নিরাপত্তার জন্য ১৪ দফা দাবি তুলে ধরেন গণফোরামের এই নেতা।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড