• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ব্যর্থ কাদেরকে অব্যাহতি দিয়ে রওশনকে স্থলাভিষিক্তের প্রস্তাব

  অধিকার ডেস্ক    ২৩ মার্চ ২০১৯, ১৮:৩৫

জিএম কাদের
(বাঁ থেকে) রওশন এরশাদ, হুসেইন মুহম্মদ এরশাদ ও জিএম কাদের। (ছবি : সংগৃহীত)

গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) প্রধান বিরোধীদলের উপনেতার পদ থেকে অব্যাহতি দিয়ে রওশন এরশাদকে একই পদে মনোনীত করেছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার (২৩ মার্চ) জাতীয় পার্টির প্যাডে হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক ‘সাংগঠনিক আদেশে’ এ কথা জানানো হয়।

জিএম কাদেরকে অব্যাহতি দেওয়ার ব্যাপারে আদেশে এরশাদ বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান, প্রধান বিরোধীদলীয় নেতা এবং পার্লামেন্টারি পার্টির চেয়ারম্যান হিসেবে আমি প্রধান বিরোধীদলের উপনেতার পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অপসারণ করছি। এখন প্রধান বিরোধীদলের উপনেতার পদে বেগম রওশন এরশাদকে মনোনীত করা হলো।’

পার্টি গঠনতন্ত্রের ২০/১ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে এরশাদ তার 'সাংগঠনিক আদেশে’ বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংসদের স্পিকারের সমীপে প্রস্তাব পেশ করা হয়েছে।

এর আগে শুক্রবার (২২ মার্চ) রাতে প্রথম ‘সাংগঠনিক আদেশে’ এরশাদ জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত জানান।

এরশাদ বলেন, ইতোপূর্বে আমি জিএম কাদেরকে পার্টির ভবিষ্যৎ উত্তরাধিকারী ঘোষণা করেছিলাম এবং আমার অবর্তমানে পার্টির সকল সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা প্রদান করেছিলাম। কিন্তু জিএম কাদের তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন।

জাপা চেয়ারম্যান আরও বলেন, তিনি (জিএম কাদের) শুধু দায়িত্ব পালনেই ব্যর্থই হননি, দলের মাঝে বিভেদ সৃষ্টি করেছেন এবং তিনি দায়িত্বে আসার পর থেকে পার্টি আরও ঝিমিয়ে পড়ছে। পার্টির অধিকাংশ সিনিয়র নেতারাও জিএম কাদের নেতৃত্বকে মেনে নিতে অপারগতা প্রকাশ করেছে। তাই আমি পূর্বের আদেশ পরিবর্তন করে পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি দিচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড