• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির ঘুরে দাঁড়ানোর কিছু নেই, বললেন খসরু

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ১৫:৩৯

আমীর খসরু
বিএনপির কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফাইল ছবি)

বর্তমান পরিস্থিতিতে বিএনপির ঘুরে দাঁড়ানোর কিছু নেই উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন আসছে কেন? যারা ক্ষমতা দখল করেছে, সেই আওয়ামী লীগ কীভাবে ঘুরে দাঁড়াবে তাদের চিন্তা করতে হবে।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, আওয়ামী লীগ কীভাবে আবার এই দেশের মানুষের কাছে ফিরে যাবে, সে চিন্তা করতে হবে। তারা অন্যায়ভাবে বেগম জিয়াকে জেলে রেখেছে। দেশের গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন কীভাবে ফিরিয়ে দেবে তাদের প্রমাণ করতে হবে এবং এর উত্তর দেশের মানুষকে দিতে হবে।

সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি শুরুতে যে পথে চলছিল এখনও সেই পথে চলছে, ভবিষ্যতেও চলবে। বিএনপির পথ গণতন্ত্র ও মানবাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা ও জীবনের নিরাপত্তার পথ। এই পথ থেকে বিএনপি বিচ্যুত হয়নি, সামনেও হবে না। যত দিন দেশে গণতন্ত্র পুনঃপ্রবর্তন, আইনের শাসন, বাক স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মৌলিক অধিকার ফিরে না আসে, আমরা আমাদের পথেই চলব। এটাই জয়ের পথ, ন্যায়ের পথ, জনগণের পথ।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। সেটার আন্দোলন কী হবে, কর্মসূচি কী হবে, সেটা সময়ই বলে দিবে। অনেকে বলেন, রোজার পরে, ঈদের পরে আন্দোলন হবে। আন্দোলন কখনো বলে কয়ে হয় না।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদের সভাপতি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদ। এ সময় বক্তব্য রাখেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস প্রমুখ।

ওডি/ আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড