• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

দায়িত্ব নিতে যাচ্ছেন ডাকসুর ভিপি নুর

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ০০:৩১

ডাকসুর ভিপি নুর
গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুর। (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু নির্বাচনের পর থেকে এক রকম সিদ্ধান্তহীনতায় থাকলেও অবশেষে ঢাবির ভিপি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন নুরুল হক নুর।

এরইমধ্যে বৃহস্পতিবার (২১ মার্চ) ডাকসু ভবনে নিজের অফিস কক্ষ বুঝে পেতে কোষাধ্যক্ষ বরাবর চিঠিও পাঠিয়েছেন তিনি। নূরের এ সিদ্ধান্তকে ইতোমধ্যে স্বাগত জানিয়েছে ডাকসুর নির্বাচিতদের মধ্যে সংখ্যাগরিষ্ঠ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতৃবৃন্দও।

প্রায় তিন দশক যাবত বন্ধ থাকার পর এবার ডাকসু নির্বাচনের রুদ্ধ দুয়ার খুলেছে ঠিকই, তবে নির্বাচিতরা সবাই দায়িত্ব নিবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা যেন কাটছিল না। যদিও ভিপি নুরের এ সিদ্ধান্তের পর এবার সেই শঙ্কাটাও এক রকম কেটে গেল। তাই নির্বাচিতদের সবার দায়িত্ব গ্রহণকে সাধুবাদ জানিয়েছেন ঢাবির ভোটাররাও।

এর আগে নির্বাচনের দিন থেকেই পৃথক আন্দোলনে নেমে যায় ৬টি প্যানেল। যে কারণে এই দায়িত্ব গ্রহণের বিষয়টি এক রকম শিক্ষার্থীদের চাওয়া-পাওয়ার ওপর ছেড়ে দিয়েছিলেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরও।

এদিকে এখন পর্যন্ত এই দায়িত্ব গ্রহণের বিষয়টি পুরোপুরি খোলাসা না করলেও ডাকসুর অফিস কক্ষ হস্তান্তরের জন্য কোষাধ্যক্ষের কাছে ভিপি হিসেবে চিঠি পাঠিয়েছেন নুরুল হক নুর। পরে এই বিষয়টি নিজেই স্বীকার করেন সদ্য নির্বাচিত এই ভিপি। অপরদিকে নির্বাচিত সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার জন্য আহ্বান জানিয়েছেন ডাকসুর নতুন এজিএস সাদ্দাম হোসেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মুহাম্মদ সামাদ বলেন, ‘সবাই দায়িত্ব নিয়ে কাজ করলে, শুধু বিশ্ববিদ্যালয়ই নয় সামগ্রিক রাজনীতিতেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ডাকসু।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড