• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রদ্ধার রাজনীতির চর্চার আহ্বান বি. চৌধুরীর

  অধিকার ডেস্ক

২১ মার্চ ২০১৯, ১৬:৪২
ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী
বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী (ফাইল ছবি)

বিরোধী দলকে রাজনীতি করতে দিতে হবে উল্লেখ করে যুক্তফ্রন্টের চেয়ারম্যান, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, তারা রাজনীতি না করতে পারলে গণতান্ত্রিক রাষ্ট্র হতে পারে না। এটা আংশিক গণতন্ত্র। সবাইকে রাজনীতি করতে দিতে হবে। এ সময় শ্রদ্ধার রাজনীতির চর্চা করার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি। বাংলাদেশ শরিয়াহ আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় সড়ক দুর্ঘটনা রোধে দেশের যে আইন আছে তার প্রয়োগ হয় না বলে জানিয়ে বি চৌধুরী বলেন ‘এজন্য সঠিকভাবে আইনের প্রয়োগ করতে হবে। তা না হলে সুশাসন প্রতিষ্ঠিত হবে না।’

বিকল্পধারার প্রেসিডেন্ট বলেন, ‘বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায়, ট্রাকচালকদের সমিতি আছে, কিন্তু সেখানে রাজনীতিক রয়েছেন, মালিকদের যে সমিতি আছে সেখানেও একজন রাজনীতিক বসে আছেন; ফলে আইনের প্রয়োগ হয় না। এর চেয়ে দুঃখজনক ও লজ্জাজনক আর কিছু হতে পারে না। আমরা চাই আইনের প্রয়োগ হোক। সব চালক এক রকম নয়। এর আগেও নিরাপদ সড়কের জন্য কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু কিছুই হয় না। আইন আছে প্রয়োগ নেই, এটা হতে পারে না। এ ব্যাপারে সরকারকে কঠোর হতে হবে।’

সারাদেশে ধাপে ধাপে চলমান পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, এ নির্বাচন কি অংশগ্রহণমূলক হচ্ছে? জাতীয় নির্বাচনে অংশগ্রহণমূলক হয়েছে। কিন্তু এটা কি হচ্ছে? সব রাজনৈতিক দল অংশ নিচ্ছে না। আওয়ামী লীগের নেতারাই তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী। ভোটাররা ভোট দিতে যাচ্ছে না, কেনো ভোট দেওয়ার প্রতি তাদের আগ্রহ নেই? ভোটাররা যদি ভোট না দেন গণতন্ত্র হুমকির মুখে পড়বে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের নায়েব মাওলানা মুহাম্মদ মাসুম বিল্লাহ, আমির মুফতি শাহাদত হোসাইন, মহাসচিব গাজি মাসুদুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড