• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোকেয়া হলের প্রভোস্টকে পদত্যাগের দাবি ভিপি নুরের

  অধিকার ডেস্ক    ১৪ মার্চ ২০১৯, ১৭:৪৭

নুরুল হক নুর
গণমাধ্যমের সামনে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর (ছবি : সংগৃহীত)

ডাকসু নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ব্যাপক কারচুরির অভিযোগে হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদার পদত্যাগ দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে রোকেয়া হলের অনশনরত ছাত্রীদের সমর্থন দিতে গিয়ে তিনি এ দাবি জানান।

নুর বলেন, রোকেয়া হলের নির্বাচনের ব্যাপক কারচুপি ও অনিয়ম হয়েছে। সে হিসাব অনুযায়ী প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদা দায়িত্বে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। অবিলম্বে তার পদত্যাগ করা উচিত।

এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, রোকেয়া হলে ৯টি ব্যালটবাক্স থাকার কথা ছিল। কিন্তু ভোটগ্রহণ শুরুর সময় ৬ ব্যালটবাক্স দেখানো হয়। এছাড়া বাক্সগুলো সিলগালা করা হয়নি। বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে থেকে সিল মারা ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় এ হলের শিক্ষার্থীরাও বাক্স তল্লাশির দাবি জানান।

এ সব অনিয়মের প্রতিবাদ করতে এসে নুরুল হক নুর ছাত্রলীগের নারী কর্মীদের হামলার শিকার হন। এতে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন।

এ দিকে, বুধবার (১৩ মার্চ) বিকাল থেকে ডাকসুতে পুনর্নির্বাচন ও রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ দাবিতে আমরণ অনশন করছেন রোকেয়া হলের পাঁচ ছাত্রী।

অনশনকারীরা হলেন- উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমি খিশা। অনশনরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, বুধবার গভীর রাতে ছাত্রলীগ নেতাদের হেনস্তার শিকার হয়েছেন।

উল্লেখ্য, ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে ২৩টি পদে জয় লাভ করে ছাত্রলীগ। ওই দিনই নির্বাচনে অনিয়মের অভিযোগে ছাত্রলীগ ছাড়া সব প্যানেল ভোট বর্জন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড