• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০০১ এর চেয়ে এবারের নির্বাচন ভালো হয়েছে : কাদের  

  অধিকার ডেস্ক    ০১ মার্চ ২০১৯, ১৬:৪৬

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘২০০১ সালের ঢাকা সিটি নির্বাচনের চেয়ে এবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন ভালো হয়েছে।

শুক্রবার (১ মার্চ) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভোটের দিন ছুটি থাকায় অনেক ভোটার বাড়ি চলে গেছেন। বড় একটি দল অংশ নেয়নি। দিনের শুরু থেকেই বৃষ্টি ছিল। এছাড়া এটা একটা উপনির্বাচন। সব মিলিয়ে ভোটারদের উপস্থিতি কম ছিল। কিন্তু ২০০১ সালে ১০ ভাগ ভোট নিয়ে সাদেক হোসেন খোকা মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার এত কিছুর পরেও তুলনামূলক উপস্থিতি অনেক বেশি।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি সুবিধা বুঝে নির্বাচন করে। তবে বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট করা শুরু করেছে, তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরও খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া, মোটেই গণতান্ত্রিক পথ নয়।

আ. লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সবচেয়ে বড় কথা হলো আমরা কাউন্সিলর পদে নির্বাচন উন্মুক্ত করে দিয়েছিলাম। এতে করে হানাহানি হওয়ার কথা, কিন্তু সেটা হয়নি। নির্বাচনটি মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। তাছাড়া বৈরি আবহাওয়া ছিল। সবমিলিয়ে বিবেচনা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড