• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে : ফখরুল 

মির্জা ফখরুল
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কিছু হয়ে গেলে এর দায় সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এক বছরেরও বেশি সময় ধরে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে না। আমরা আশঙ্কা করছি- এর পেছনে গভীর কোনো ষড়যন্ত্র আছে। মূলত তাকে প্রয়োজনীয় চিকিৎসা না দিয়ে অকালে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। কারাগারে যাওয়ার সময় খালেদা জিয়া পায়ে হেঁটে এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে এসে পায়ে হেঁটেছেন। এখন তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতেও পারেন না। এছাড়া তার ডায়বেটিসসহ অন্যান্য রোগগুলো বেড়েছে।’’

হুঁশিয়ার করে বিএনপির মহাসচিব বলেন, ‘গত সাড়ে তিন মাস কারাবন্দি খালেদা জিয়াকে কোনো চিকিৎসা দেয়া হয়নি। আমরা সাফ জানিয়ে দিতে চাই- দেশনেত্রীর যদি কোনো প্রকার শারীরিক ক্ষতি হয়, এর দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’

গত ৪ মাস ধরে খালেদা জিয়ার সঙ্গে তার আইনজীবী ও দলীয় নেতাদের দেখা করতে দেওয়া হচ্ছে না। আগে সপ্তাহ পরপর স্বজনদের দেখা করতে দিলেও তা এখন সীমিত করে দিয়েছে বলে জানান তিনি।

এ সময় সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড