• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে যা বললেন ড. কামাল-ফখরুল

  অধিকার ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৪

ড. কামাল  ও  ফখরুল
ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মার্কিন রাষ্ট্রদূতসহ কয়েকজন কূটনীতিকের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন নেতা।

রাজধানীর গুলশানে সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় এ বৈঠক হয়। তবে বৈঠকের বিষয়ে বিএনপির কোনো নেতা মন্তব্য করতে রাজি হননি।

বৈঠকে অংশগ্রহণকারীদের এক নেতা জানান, বৈঠকে একাদশ সংসদ নির্বাচনের ভোট কারচুপির ও অনিয়মের চিত্র উত্থাপন করা হয়। এছাড়া দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার পরিস্থিতি, বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার সর্বশেষ অবস্থা, চকবাজারের চুড়িহাট্টার অগ্নিকা সহ বিভিন্ন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এ ছাড়াও কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রসঙ্গ ও তার অসুস্থতার বিষয় আলোচনা হয়েছে।

ড. কামাল হোসেন রাষ্ট্রদূতদের কাছে প্রারম্ভিক বক্তব্য দেন এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিরোধী দলের ওপর সরকারি নির্যাতনের ব্যাপকতা ও রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে কথা বলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক, জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো ও অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট। বিএনপি নেতাদের মধ্যে আরও ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সহআর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড