• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ : মোশাররফ

  অধিকার ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২৮

ড. খন্দকার মোশাররফ হোসেন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন (ফাইল ছবি)

নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ৩০ ডিসেম্বর আমরা তথাকথিত নির্বাচন দেখেছি, এই ইসি সম্পূর্ণ ব্যর্থ। আসন্ন উপজেলা নির্বাচন কোনোভাবে এ কমিশন দিয়ে গ্রহণযোগ্য হতে পারে না। তাই আমরা ইতোমধ্যে ঘোষণা করেছি, আমরা এ নির্বাচনে অংশগ্রহণ করব না।

তিনি বলেন, এটা নির্বাচন হবে না, আবার আগের মতো প্রহসন হবে। এ নির্বাচনে যারা নৌকা মার্কায় মনোনয়ন পাবে তারাই নির্বাচিত হবে। এখানে কোনো প্রতিদ্বন্দ্বিতার সুযোগ নেই, কোনো বিরোধী দল নেই। অতএব এ ভোট আরেকটি নাটক, আরেকটি প্রহসন।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় ইসির কঠোর সমালোচনা করে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এই আলোচনা সভার আয়োজন করে।

এ সময় দেশের গণতন্ত্র, মানুষের ভোটের অধিকার এবং খালেদা জিয়ার মুক্তি একেই সূত্রে গাঁথা বলে উল্লেখ করে মোশাররফ বলেন, আজকে বেগম জিয়াকে কারাগারে নিঃশেষ করে দেয়ার ষড়যন্ত্র চলছে। এর থেকে মুক্তি পেতে হলে আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। প্রমাণ হয়েছে, যেখানে খালেদা জিয়া নেই, সেখানে গণতন্ত্র নেই। তাই আমাদের প্রথমে বেগম খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন।

মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নাল আবেদীন, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড