• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

কৌশলগত কারণে বিএনপি-জামায়াত আলাদা হবে : কাদের  

  নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৭
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

কৌশলগত কারণেই বিএনপি-জামায়াত আলাদা হবে অন্য কোন কারণে তারা একে অপরকে ছাড়বে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারী) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।   

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জামায়াত দুটোই সাম্প্রদায়িক রাজনৈতিক দল। একটি বেশি আরেকটি কম, পার্থক্য শুধু এটুকুই। 
আদর্শগতভাবে জামায়াতও বিএনপিকে ছাড়বে না, আবার বিএনপিও জামায়াতকে ছাড়বে না বলে মন্তব্য করে তিনি বলেন, তবে তেমন কোনো বিষয় যদি ঘটে তাহলে তা কৌশলগত কারণে হবে। 

উপজেলা নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, স্থানীয় সরকার নির্বাচন অনেকে দলীয় প্রতীকে না করলে স্বতন্ত্রভাবেও করতে পারে। আমাদের কাছে খবর আছে, বিএনপির অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে বলে মন্তব্য করেন তিনি। 

উপজেলা নির্বাচনে বিএনপি না এলেও প্রতিদ্বন্দ্বিতার অভাব হবে না বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি বড় দল তারা নির্বাচনে অংশ না নিলে সেটি গ্রহণযোগ্য হবে কিনা তা নিয়ে একটু সংশয় থাকে। দেশে বিদেশে প্রশ্নটা আসে। কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে কারা জয়েন করল কারা বয়কট করল এটা নিয়ে আসলে খুব একটা দুশ্চিন্তা বা মাথাব্যথার কোনো কারণ নেই। 

ছাত্রদল ডাকসু নির্বাচন বয়কট করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে সেতুমন্ত্রী বলেন, অংশ নেবে না এটা তারা এখনও ঘোষণা দেয়নি। দেখা যাক, মনোনয়নপত্র জমা দেয়ার এখনও তো অনেক সময় বাকি। মনোনয়নপত্র জমা দেয়ার পর এ বিষয়ে বলা যাবে। আপতত দাবি-দাওয়ার প্রশ্নে কিছু কিছু স্ট্যান্ড তো দলগতভাবে থাকতেই পারে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড