• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনি ইশতেহার প্রকাশ  

নাগরিক সমস্যা জানতে ও সমাধানে অ্যাপ আনবেন আতিকুল  

মো. আতিকুল ইসলাম
লেকশোর হোটেলে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচনি ইশতেহার প্রকাশ করেন আওয়ামী লীগ প্রার্থী মো. আতিকুল ইসলাম (ছবি : সংগৃহীত)

'সবাই মিলে সবার ঢাকা' গড়ার স্লোগানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ প্রার্থী মো. আতিকুল ইসলাম।

ইশতেহারে রাজধানী ঢাকাকে ডিজিটাল ট্র্যাফিক আইনের আওতায় নিয়ন্ত্রণসহ নাগরিক সমস্যা জানতে ও সমাধানে নগরবাসী যেন সরাসরি সমস্যা প্রেরণ করতে পারেন এর জন্য অ্যাপ চালুর প্রতিশ্রুতি দিয়েছেন আতিকুল।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি নির্বাচনি ইশতেহার প্রকাশ করেন।

আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম ঘোষিত ইশতেহারে বিষয়সূচির মধ্যে পূর্ববর্তী প্রশাসনের সময়কালে শুরু করা প্রকল্পের পরিপূর্ণতা যেমন গুরুত্ব পেয়েছে তেমনি প্রাধান্য পেয়েছে ঢাকাবাসীর জন্য ঢাকা শহরকে বসবাসের উপযোগী করে গড়ে তোলার বিশদ নতুন পরিকল্পনা।

এসব পরিকল্পনার মধ্যে রয়েছে মধ্য মশানিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকাণ্ডের জন্য উন্মুক্ত আরও মাঠ তৈরি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ভূ-গর্ভস্থ কমপ্লেক্স নির্মাণ প্রভৃতি।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা শুধু আমার শহর নয়, এই শহর আপনারও। আমরা সবাই যে যার জায়গা থেকে আমাদের ন্যূনতম করণীয়টা করলে পাবো আমাদের অতিকাঙ্ক্ষিত আধুনিক এবং প্রগতিশীল নগরী।

তিনি বলেন, ‘ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সকল নগর পরিবহন ব্যবস্থার জন্য একটি ডিজিটাল-সমন্বিত ই-টিকিটিং সেবা চালু করা হবে। নাগরিক সমস্যা সমাধানের পাশাপাশি ডিজিটাল আরও নানা পদক্ষেপ থাকবে।’

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতারা ছাড়াও ব্যবসায়ী, সাংস্কৃতিক ও অন্যান্য পরিমণ্ডলের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড