• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংরক্ষিত মহিলা আসন নির্বাচন

রবিবার পর্যন্ত সময় বাড়ল ফরম জমা দেওয়ার

  অধিকার ডেস্ক    ১৮ জানুয়ারি ২০১৯, ১৯:৫২

আওয়ামী লীগ
আওয়ামী লীগ। (ছবি : সংগৃহীত)

সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের ফরম জমা দেওয়ার সময় রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। শুক্রবার ফরম বিক্রি ও জমা কার্যক্রম শেষ করার কথা থাকলেও শুধু ফরম বিক্রি কার্যক্রম আজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। আতিরিক্ত ভিড়ের কারণে ফরম জমা দেওয়ার সময় বাড়ানো হয়। সময় বাড়ানোর বিষয়টি মাইকে ঘোষণা দেওয়া হয়।

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম জমা দিতে শুক্রবার (১৮ জানুয়ারি) বিকালে উপচে পড়া ভিড় দেখা যায়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ের বাইরেও ব্যাপক লোক সমাগম ঘটে।

এদিকে, শুক্রবার ৫০টি ফরম বিক্রি হয়েছে। এ নিয়ে মোট ফরম বিক্রির সংখ্যা দাঁড়িয়েছে ১৪৩৩টি বৃহস্পতিবার বিক্রি হয় ৩২৬টি ফরম। এর আগে দুই দিনে বিক্রি হয়েছে ১০৫৭টি ফরম।

উল্লেখ্য, জাতীয় সংসদের ৩৫০ আসনের মধ্যে ৫০টি নারীদের জন্য সংরক্ষিত। এবার ২৯৯ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।

আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি চারটি, বিএনপি একটি, ওয়ার্কার্স পার্টি একটি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে একটি সংরক্ষিত আসন পেতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড