• শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

বিএনপির ৩ কমিটির নেতাদের সঙ্গে তারেকের স্কাইপি বৈঠক

  অধিকার ডেস্ক ১৮ জানুয়ারি ২০১৯, ০৯:৫২

তারেক রহমান
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান (ফাইল ছবি)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর জাতীয় ঐক্যফ্রন্ট যে অভিযোগ তুলেছে সে বিষয়ে আসনভিত্তিক তথ্য-উপাত্ত সংগ্রহের অগ্রগতি, চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দলীয় নেতাদের সঙ্গে প্রথমবারের মতো বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সারা দেশে ‘হামলা-মামলা-লুটপাটের’ তথ্য সংগ্রহ করতে বিএনপির আলাদা ৩টি কমিটি গঠন হয়।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় সেই পৃথক ৩টি কমিটির নেতাদের নিয়ে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করতে বিএনপির পক্ষ থেকে আসনভিত্তিক সারা দেশে ‘হামলা-মামলা-লুটপাটের’ তথ্য সংগ্রহের কাজ চলছে। এজন্য দলটির পক্ষ থেকে তিনটি কমিটি গঠন করা হয়। যার মধ্যে মামলা সংক্রান্ত তথ্য সংগ্রহ কমিটির প্রধান দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ভাঙচুরসহ ক্ষয়ক্ষতি বিষয়ক কমিটির প্রধান প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং নারীদের হয়রানি বিষয়ক কমিটির প্রধান স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা।

এ পৃথক ৩টি কমিটির কাজের অগ্রগতি পর্যালোচনা করার জন্য নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগেও এ কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতারা নয়াপল্টনে বৈঠক করলেও বৃহস্পতিবারের বৈঠকে প্রথম তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন। এ পর্যন্ত প্রায় ১০০টি আসনের ‘হামলা-মামলা-লুটপাটের’ তথ্য সংগ্রহ করা হয়েছে। চলতি মাসের মধ্যেই ৩০০ আসনের তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ শেষ করা যাবে বলে তারেক রহমানকে কমিটির নেতারা জানিয়েছেন।

সন্ধ্যা ৬টায় শুরু হয়ে প্রায় ঘণ্টাব্যাপী চলা বৈঠক নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। তবে বৈঠকের বিষয়ে শিরিন সুলতানাকে বলেন, ‘আমাদের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড