• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

পিছিয়ে পড়া নারীদের স্বপ্ন দেখাতে চান চৌধুরী নূরজাহান 

  নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০১৯, ১৯:৫৯
চৌধুরী নূরজাহান 
ছবি : দৈনিক অধিকার

পিছিয়ে পড়া নারীদের কর্মসংস্থান ও শিক্ষাক্ষেত্রে নারীদের বিশেষ অবদান রাখাই হবে আমার প্রধান কাজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি চান তাহলে সংরক্ষিত নারী আসনে এমপি হবো। 

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন চৌধুরী নূরজাহান মঞ্জুর।

বৃহস্পতিবার ১৭ জানুয়ানি ধানমন্ডির দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি । চৌধুরী নূরজাহান মঞ্জুর সাতক্ষীরা পৌর যুবলীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা পুলিশ নারী কল্যাণ সমিতির সাবেক সভানেত্রী। 

ফরম সংগ্রহ শেষে চৌধুরী নূরজাহান সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী যদি চান তাহলে আমি সংরক্ষিত আসনে এমপি হব। সাম্প্রদায়িক ও মৌলবাদের বিরুদ্ধে তিনি নারী সমাজকে জাগিয়ে তুলব। তাছাড়া দারিদ্র্যের সংস্কৃতি থেকে তাদেরকে বের করে আনতে কাজ চালিয়ে যাবো।’

দলীয় সূত্রে জানা গেছে, বিগত সংসদের সংরক্ষিত আসনের আওয়ামী লীগের এমপিদের মধ্যে বেশির ভাগই বাদ পড়বেন। এজন্য ২৫ জেলায় স্থানীয় রাজনীতির সঙ্গে যুক্ত জনপ্রিয় নারীনেত্রীদের নাম অনুসন্ধান করছে ক্ষমতাসীন দল। 

নূরজাহান মঞ্জুর বলেন, ‘সংরক্ষিত আসনে সাংসদ হলে তিনি নিষ্ঠার সঙ্গে কাজ করবেন। এলাকার উন্নয়নে বিশেষ অবদান রাখবেন। এছাড়া সাম্প্রদায়িক ও মৌলবাদের বিরুদ্ধে তিনি নারী সমাজকে জাগিয়ে তুলবেন।

তিনি আরও জানান, ‘সংরক্ষিত আসনের সদস্য হিসেবে তিনি বেশি গুরুত্ব দেবেন নারীদের উন্নয়নের জন্য। প্রধানমন্ত্রী আস্থা রেখে তাকে মনোনীত করলে তিনি সেই আস্থার মূল্যায়ন করবেন বলে দৃঢ় আশার কথা জানান এই নারীনেত্রী।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড