• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকার অবৈধভাবে ক্ষমতায় যেতে রাষ্ট্রীয় সন্ত্রাসের আশ্রয় নিয়েছে : বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৫০
ঢাকা মহানগর বিএনপি
ছবি : সংগৃহীত

সরকার অবৈধভাবে ক্ষমতা যাওয়ার জন্য জনবিচ্ছিন্ন হয়ে পড়ায় দুঃশাসন চালিয়ে টিকিয়ে থাকতে রাষ্ট্রীয় সন্ত্রাসের আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করছেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা উল্লেখ করেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি ও কলাবাগান থানা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি সাজ্জাদ জহির, ওয়ারী থানা বিএনপির সভাপতি হাজী মো. লিয়াকত আলী, কোতয়ালী থানার সাংগঠনিক সম্পাদক মো. রিয়াজ, শ্যামপুর থানাস্থ ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. তোফায়েল ও শামীম, নিউমার্কেট থানাস্থ ১৮ নম্বর ওয়ার্ড বিএনপি সহকোষাধ্যক্ষ মো. ফারুক, সবুজবাগ থানা বিএনপি নেতা রিপন, সিরাজকে গ্রেফতার করেছে পুলিশ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের বাসায় ঢুকে তালা ভেঙে বাড়ির সমস্ত আসবাবপত্র ভেঙে তছনচ করে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি হামিদুর রহমান হামদি এর বাসা তল্লাশি চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করেছে।

ঢাকা-৪ আসনে আওয়ামী সন্ত্রাসী হামলায় শ্যামপুর লাল মসজিদের সামনে পোস্টার লাগানোর সময় মোমিনসহ ৫ জনকে মারধর করে রক্তাক্ত করেছে। ঢাকা-৫ আসনে ধানের শীষের প্রার্থী নবী উল্লা নবীর গণসংযোগ চলাকালে পুলিশের সহায়তায় যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। ঢাকা-১০ আসনের প্রায় সকল জায়গায় চলছে পুলিশের গ্রেফতার ও তল্লাশি।

এসব ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তারা আরও বলেন, 'এই সরকার অবৈধভাবে ক্ষমতা যাওয়ার জন্য জনবিচ্ছিন্ন হয়ে পড়ায় দুঃশাসন চালিয়ে টিকিয়ে থাকতে রাষ্ট্রীয় সন্ত্রাসের আশ্রয় নিয়েছেন। বিরোধী দলের নেতাকর্মীরা আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা প্রতিনিয়ত নির্যাতন, হত্যা ও নিপীড়নের শিকার হচ্ছে। ভোটার বিহীন অবৈধ সরকারের আইনশৃঙ্খলা বাহিনী আওয়ামী সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে, অন্যায়ভাবে ঢাকা মহানগর ও দেশব্যাপী নেতাকর্মীদের গ্রেফতার করছে। গণতন্ত্রের বদলে পুলিশতন্ত্রকে তাদের সরকারি নীতি হিসেবে গ্রহণ করছে। সরকারের মনতুষ্টির জন্য বিবেকবর্জিত হয়ে আইনশৃঙ্খলা বাহিনী নেতাকর্মীদের গ্রেফতার করছে। সরকার নির্বচনে ভোট ছাড়া আবারও জয়ী হওয়ার পরিকল্পনার বহিঃপ্রকাশ। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি ও কলাবাগান থানা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি সাজ্জাদ জহির, ওয়ারী থানা বিএনপির সভাপতি হাজী মো. লিয়াকত আলী, কোতয়ালী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রিয়াজ, শ্যামপুর থানাস্থ ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. তোফায়েল ও শামীম, নিউমার্কেট থানাস্থ ১৮ নম্বর ওয়ার্ড বিএনপি সহকোষাধ্যক্ষ মো. ফারুক, সবুজবাগ থানা বিএনপির নেতা রিপন, সিরাজকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের বাসায় ঢুকে তালা ভেঙে বাড়ির সমস্ত আসবাবপত্র ভেঙে তছনচ করে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি হামিদুর রহমান হামদি এর বাসা তল্লাশি চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করেছে। ঢাকা-৪ আসনে আওয়ামী সন্ত্রাসী হামলায় শ্যামপুর লাল মসজিদের সামনে পোস্টার লাগানোর সময় মোমিনসহ ৫ জনকে মারধর করে রক্তাক্ত করেছে।

ঢাকা-৫ আসনে ধানের শীষের প্রার্থী নবী উল্লা নবীর গণসংযোগ চলাকালে পুলিশের সহায়তায় যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। ঢাকা-১০ আসনের প্রায় সকল জায়গায় পুলিশের গ্রেফতার ও তল্লাশির ঘটনায় তাদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা দায়ের করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড