• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারের চার আসনে ছাত্রলীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন

  মো.শাহ্ নেওয়াজ

১৫ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৭
কমিটি
কক্সবাজারের চার আসনে নির্বাচন পরিচালনা কমিটি (ছবি : দৈনিক অধিকার)

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন- ২০১৮ উপলক্ষে নির্বাচন পরিচালনার জন্য কক্সবাজারের চারটি আসনে ‘আসন ভিত্তিক নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটি' গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। মঙ্গলবার (১১ ডিসেম্বর) ছাত্রলীগের এক জরুরী সভার মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়।

এই কমিটি নিজ নিজ সংসদীয় আসনে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাবে। প্রচারণার মাধ্যমে তারা মানুষের কাছে শেখ হাসিনার উন্নয়নের খবর পৌছে দেবে। এছাড়াও সামনের নির্বাচনে শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত করাই এই কমিটির কাজ।

ইতিপূর্বে গত সোমবার (৩ ডিসেম্বর) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সম্পাদকের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগের নির্বাচনকালীন ‘বিভাগীয় নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটি' গঠন করা হয়েছিল। এতে চট্টগ্রাম বিভাগের দায়িত্বে আছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য সাজ্জাদ হোসেন ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক উপ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের।

এরপর গত মঙ্গলবার (১১ ডিসেম্বর) প্রত্যেক আসনে একজনকে সমন্বয়ক রেখে ‘আসন ভিত্তিক নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটি' গঠন করা হয়েছে। এতে কক্সবাজারের চারটি আসনের দায়িত্ব পান ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তরুণ ছাত্রনেতারা।

কক্সবাজারের চার আসনের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়করা হলেন-

১. কক্সবাজার-১ হতে এইচ এম তাজউদ্দিন (উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ)

২. কক্সবাজার-২ হতে সোহেল উদ্দিন (উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ)

৩. কক্সবাজার-৩ হতে সাদুন মোস্তফা (সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ)

৪. কক্সবাজার-৪ হতে তৌহিদুল ইসলাম (উপ-ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ)

উপরোক্ত ছাত্রনেতাদেরকে প্রধান করে আসন ভিত্তিক নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও অন্যান্য সদস্যরা হলেন-

>> কক্সবাজার-১ হতে- আনোয়ার হোসেন (সহ সম্পাদক, ঢাবি ছাত্রলীগ), হারুনুর রশিদ রাসেল (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু হল শাখা), আরফাতুল ইসলাম, শাহনেওয়াজ সুমন, মোহাম্মদ উল্লাহ রিয়াদ (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, এফ আর হল শাখা), আবসার হাসান (সাংঠনিক সম্পাদক, এফ আর হল ছাত্রলীগ), সোহরাব সাগর (গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক, এস এম হল ছাত্রলীগ) প্রমুখ।

>> কক্সবাজার-২ হতে- হোসনে মোবারক রিসাত, বুদ্ধদেব ঘোষ সোহাগ রাসেল মাহমুদ, বেলাল সজীব (সাংঠনিক সম্পাদক, এফ এইচ হল ছাত্রলীগ শাখা), রাসেল মাহমুদ (সহসভাপতি, এফ আর হল ছাত্রলীগ), প্রমুখ।

>> কক্সবাজার-৩ হতে- রেজাউল আমিন রেজা (সহসম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাবি শাখা), এম মোর্শেদ সালাম (যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, সূর্যসেন হল শাখা), মো. নাজমুস সাকিব (সহসভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু হল শাখা), মুনতাসির মমতাজ (সহসভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু হল শাখা), রাশেদুল ইসলাম (ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক, বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগ), আব্দুর রহমান আরিয়ান (উপ- দপ্তর সম্পাদক, এফ আর হল ছাত্রলীগ), মিনহাজুল করিম বাপ্পী, ওবাইদ বিন হকসহ প্রমুখ।

>> কক্সবাজার-৪ হতে- শাহরিয়ার ইসলাম, আলী আশরাফ (সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বিজয় একাত্তর হল ছাত্রলীগ), মোহাম্মদ হোসেন, মোহাম্মদ জামাল (সভাপতি, ইসলামির স্টাডিজ বিভাগ, ঢাবি ছাত্রলীগ) প্রমুখ।

উল্লেখ্য, কমিটির সদস্যবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ও তরুণ ছাত্রনেতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড