• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকল্পধারার শাহীনের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট

  অধিকার ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৮, ০৯:০৩

এম এম শাহীন
মহাজোটের মনোনীত প্রার্থী বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এম এম শাহীন। (ছবি : সংগৃহীত)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে ক্ষমতাশীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের মনোনীত প্রার্থী বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এম এম শাহীনের প্রার্থিতা বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। তথ্য গোপন করার অভিযোগে তার প্রার্থিতা বাতিল করার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) উচ্চ আদালতের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন মৌলভীবাজার-২ আসনের ভোটার ও সাবেক মেয়র কামাল উদ্দিন আহমেদ। তার পক্ষে আইনজীবী হিসেবে রয়েছেন কামরুন নাহার সীমা।

এ বিষয়ে আইনজীবী কামরুন নাহার সীমা জানান, মৌলভীবাজার-২ (কুলাউড়া) সংসীয় আসনে আসন্ন নির্বাচনে মহাজোটের মনোনীত প্রার্থী এম এম শাহীন তার মনোনয়নপত্রের হলফনামায় তথ্য গোপন করে প্রার্থিতা নিয়েছেন। হলফনামায় তিনি একটি মামলার কথা উল্লেখ করেছেন। অথচ তার বিরুদ্ধে আরও তিনটি মামলা পেন্ডিং আছে।

তিনি আরও জানান, তথ্য গোপন করার বিষয়টি ইসিকে লিখিতভাবে জানালেও কমিশন কোনো পদক্ষেপ নেয়নি।

আইন অনুযায়ী হলফনামায় তথ্য গোপন করলে কারো প্রার্থিতা বৈধ হতে পারে না বলে জানিয়ে কামরুন নাহার সীমা বলেন, তারপরও এ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। এ কারণে সংক্ষুব্ধ ব্যক্তি হাইকোর্টে এসেছেন।

আগামী ১৭ ডিসেম্বর (সোমবার) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানান এ আইনজীবী। রিটে তার প্রার্থিতা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আবেদন জানানো হয়েছে। পাশাপাশি ইসিতে জমা দেওয়া অভিযোগটি দ্রুত নিষ্পত্তির নির্দেশনা চাওয়া হয়েছে।

প্রসঙ্গ, গত ৭ ডিসেম্বর (শুক্রবার) ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে বিকল্পধারাকে দেওয়া ৩টি আসনের মধ্যে একটিতে এম এম শাহীনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর নির্বাচন কমিশন থেকেও তার প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড